প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, ১২ জুন ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি বৃষ ও মিথুন রাশিতে (১৬ জুন থেকে) ও চন্দ্র কুম্ভ, মীন, মেষ আর বৃষ রাশিতে অবস্থান করবে। মঙ্গল ১৮ তারিখ মীন রাশিতে গমন করবে এবং বুধ ১৮ তারিখ মিথুন রাশিতে বক্রী হবে। ১২ রাশির জাতক জাতিকার জীবনে সপ্তাহটি খুবই গুরুত্বপূর্ণ। সপ্তাহে মঙ্গলের মীন রাশিতে গমন ও রবির রাশি পরিবর্তন রাহুর সাথে সহাবস্থান বুধের সপ্তাহের শষ দিকে বক্রগতি প্রাপ্তি সামগিক ভাবে সকল রাশির জাতক জাতিকাকেই কম বেশি প্রভাবিত করতে থাকবে। রবি ও রাহুর সংযোগ আগামী এক মাস কর্ম সুনাম সম্মান মর্যাদা ও সামাজিক মর্যাদার ক্ষেত্রে খুব একটা শুভ নয়। সরকারী চাকুরেদের ইমেজ সংঙ্কট দেখা দিতে পারে। অনৈতিক কাজ থেকে দূরে থাকুন। সপ্তাহটি শুরু হচ্ছে শুভ গ্রহ জ্ঞানের গ্রহ বৃহস্পতির সংখ্যা ১২ দিয়ে ফলে এ সপ্তাহে সকল প্রকার শিক্ষা কার্যক্রম, গবেষণা ও ব্যাংকিং কাজ কর্মে অগ্রগতি নির্দেশ করে। নিজের ভাবাবেগ জেদ অহেতুক অহংবোধ ও সবজান্তা মনোভাব এড়িয়ে চলতে পারলে সফল হবেন।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলতি সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে বড় ভাই বোনের সাথে চলতে থাকা ভুলবুঝাবুঝির অবশান আশা করতে পারেন। পারিবারিক ও ব্যবসায়ীক ক্ষেত্রে বন্ধুর সাহায্য পাবেন। সপ্তাহের মধ্যভাগে প্রবাসীদের সময় ভালো যাবে। পরিস্থিতির উন্নতি হওয়াতে স্বাভাবিক কাজ কর্মে ফিরতে পারবেন। ব্যবসায়ীক প্রয়োজনে দূরের যাত্রার সম্ভাবনা প্রবল। ব্যবসা বাণিজ্য ঢেলে সাজাতে কিছু অতিরিক্ত ব্যয় হতে থাকবে। সপ্তাহের শেষার্ধে চন্দ্রর শুভ প্রভাবে কর্মস্থলে সাফল্য লাভের সম্ভাবনা। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। সামাজিক ও দাতব্য কাজের জন্য সম্মানিত হতে পারবেন। সপ্তাহের শেষ দিনে সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি আশা করা যায়। আত্মীয় কুটম্বর কাছ থেকে অর্থ লাভের যোগ প্রবল।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি শুভাশুভ মিশ্র। সপ্তাহের শুরুতে সম্মান মর্যাদা বৃদ্ধির কোনো ঘটনা ঘটবে। রাজনৈতিক কাজে সম্মান বৃদ্ধির সম্ভাবনা। পিতার সাথে চলতে থাকা ভুল বোঝাবুঝির অবশান আশা করতে পারেন। সপ্তাহের মধ্যভাগে ব্যবসা বাণিজ্যে আশানুরুপ আয় রোজগার করতে পারবেন। পারিবারিক জীবনে বড় ভাই বোনের সাহায্য লাভ। চাকরিজীবীদের বকেয়া বেতন বোনাস আদায় করার সুযোগ আসবে। স্বাধীন পেশাজীবীদের বাড়তি আয়ের যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে আপনার ব্যয় বৃদ্ধি পাবে। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সী ব্যবসায়ীরা ভালো আয় রোজগারের আশা করতে পারেন। বৈদেশিক কাজ কর্মে অগ্রগতি হবে। ব্যবসায়ীক কাজে ব্যয় তুলনামূলক বাড়বে। সপ্তাহের শেষ দিনে কর্মস্থলে নুতন দায়িত্ব লাভের যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে আয় রোজগার বৃদ্ধি পাবে। মানসিক অবশাদ ও হতাশা নিরাশা দূর হয়ে যাবে।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য খুবই বৈচিত্রময় একটি সপ্তাহ। রবির রাশিতে প্রাবেশ রাশিপতির বক্রীগতি ও মঙ্গলের ৪র্থ দৃষ্টির প্রভাবে আপনাকে সতর্ক হতে হবে। সপ্তাহের শুরুতে ভাগ্য উন্নতিতে কিছু বাধা বিপত্তির সম্মূখীন হতে হবে। শিক্ষক বা গুরুজনের সাথে চলতে থাকা ভুল বোঝাবুঝির আবশান আশা করতে পারেন। সপ্তাহের মধ্যভাগে চাকরিজীবীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। কর্মস্থলে কিছু ঝামেলা হলেও কর্ম হানির আশঙ্কা নেই। বেকারদের স্থায়ী কর্ম লাভের সুযোগ আসবে। পিতার কাছ থেকে কিছু আর্থিক সাহায্য পেয়ে যাবেন। সপ্তাহের শেষার্ধে আয় রোজগার বৃদ্ধির পাশা পাশি ব্যবসায়ীক কার্যক্রমে গতি ফিরে পাবেন। বন্ধুর কাছ থেকে আর্থিক সাহায্য লাভের সম্ভাবনা। সপ্তাহের শেষ দিকে দূরের যাত্রা যোগ প্রবল। ব্যবসায়ীক কাজে কিছু ব্যয় হবে। আইনগত জটিলতার সমাধান করার উদ্যোগে সফল হবেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে যদিও আর্থিক পেরেশানিতে ভুগতে পারেন। পাওনাদারের তাগাদা কিছুটা বাড়বে। নুতন করে আবার ঋণের জালে জড়িয়ে পড়ার আশঙ্কা প্রবল। সপ্তাহের মধ্যভাগে ভাগ্য সহায় হবে। বিশেষ করে প্রবাস ফেরত শ্রমিক ও মালিকদের বিদেশ যাত্রার পথ সুগম হতে পারে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দূর শিক্ষণ কার্যক্রমে ভর্তির যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে সরকারি ও বেসরকারি চাকুরেদের কর্ম হানির যে আশঙ্কা তা কেটে যাবে। পদস্ত কর্মকর্তার সহায়তায় চাকরিতে পদোন্নতির সুযোগ আসতে পারে। পিতার সাথে সম্পর্কের উন্নতি আপনার আয় রোজগার বৃদ্ধিতে সাহায্য করবে। সপ্তাহের শেষ দিকে ব্যবসা বাণিজ্যে বড় ভাই বোনের সাহায্য লাভ। বকেয়া টাকা পয়সা আদায় হবে। ঠিকাদারী ব্যবসায়ীরা নুতন কাজের সুযোগ পেতে পারেন। চাকরিজীবীদের বাড়তি আয়ের যোগ প্রবল।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে ব্যবসায়ীক কাজে অগ্রগতি ও দাম্পত সুখ শান্তি বৃদ্ধি পাবে। অবিবাহিতদের বিবাহের যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে রহস্যজনক ভাবে লাভ হবে। চিকিৎসা ও চিকিৎসা সংক্রান্ত কাজে সপ্তাহের মধ্যভাগে অগ্রগতি আশা করা যায়। আইনগত জটিলতা থেকে মুক্তি পেতে পারেন। পাওনাদারের টাকা পরিশোধের সুযোগ আসবে। সপ্তাহের শেষার্ধে আপনার ভাগ্য উন্নতির যোগ প্রবল। জীবন জীবীকার জন্য বিদেশ যাত্রার সুযোগ আসবে। বৈদেশিক কাজে আশানুরুপ অগ্রগতি হবে। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে কিছু দান সদকা করতে পারেন। সপ্তাহের শেষ দিনে সকল কাজে সাফল্য লাভের যোগ প্রবল। চাকরীজীবীরা পদস্ত কর্মকর্তার সাহায্য পাবেন। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষার ফল লাভের যোগ প্রবল।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টের): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি কিছুটা প্রতিকূলতায় ভরা। সপ্তাহের শুরুতে গোপন শত্রু বৃদ্ধি সংক্রামনের অহেতুক ভয়, হতাশা নিরাশা আপনাকে ভোগাবে। অনৈতিক কোনো কাজের জন্য দূর্ণাম বদনামের আশঙ্কা প্রবল। সপ্তাহের মধ্যভাগে ব্যবসায়ীক কাজে সফল হবেন। জীবন সাথীর সাহায্য সহযোগিতায় মন ভালো হয়ে উঠবে। অংশিদারী ব্যবসা বাণিজ্য শুভ। সপ্তাহর শেষার্ধে হটাৎ করেই পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। আইনগত কোনো জটিলতায় পুলিশী হয়রাণির আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষ দিনে ভাগ্য সু প্রসন্ন হলে নতুন জীবীকার সন্ধান পেতে পারেন। প্রবাসীদের ভিসা সংক্রান্ত জটিলতা কেটে যাবে। আয় রোজগার বৃদ্ধির সুযোগ পাবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার সপ্তাহটি ভালো যাবে। সপ্তাহের শুরুর দিকে রোমান্টিক সম্পর্কে অগ্রগতি হবে। সন্তানের সাথে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে সতর্ক হতে হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার কর্মস্থলে নানা রকম ঝামেলা দেখা দেবে। সহকর্মীদের সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করতে হবে। অহেতুক ব্যাধি নিয়ে দুঃশ্চিন্তা না করে নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে চেষ্টা করুন। সপ্তাহর শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতি হবে। আয় রোজগারে জীবন সাথীর সাহায্য সহযোগিতা পাবেন। ব্যবসায় কোনো অংশিদার টাকা নিয়ে সরে যাওয়ার প্রস্তাব করতে পারে। সপ্তাহের শেষ দিনে অপ্রত্যাশিত ধন লাভের সুযোগ পেতে পারেন। ব্যাংক ঋণ লাভের সুযোগ পাবেন। আত্মীয়র সুস্থতার সংবাদ আপনাকে দুঃশ্চিন্তা মুক্ত করবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার সপ্তাহটি ভালো যাবে। সপ্তাহের শুরুতে পারিবারিক ক্ষেত্রে ভুল বুঝাবুঝি দেখা দেবে। আত্মীয় বিরোধ এড়িয়ে চলতে চেষ্টা করুন। সপ্তাহের মধ্যভাগে প্রেমের ক্ষেত্রে সতর্ক হতে হবে। আবেগতাড়িত হয়ে কোনো সিদ্ধান্ত নিতে যাবেন না। সন্তানের বিবাহ শাদী বা পড়াশোনা নিয়ে দুশ্চিন্তা না করাই ভালো। অভিনয় শিল্পী ও কন্ঠ শিল্পীরা কাজের সুযোগ পেতে পারেন। সপ্তাহর শেষার্ধে শরীর স্বাস্থ্য বিষয়ে সতর্ক হতে হবে। ব্যবসায় অধিনস্ত কর্মচারীদের উপর অধিক নির্ভরতা ঠিক নয়। সপ্তাহের শেষ দিনে আপনার দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। আয় রোজগার বৃদ্ধি পাবে। জীবন সাথীর শারীরিক অবস্থার উন্নতি আশা করতে পারেন। ঠিকাদারী কাজে নুতন অর্ডার লাভের যোগ প্রবল।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভাশুভ মিশ্র। সপ্তাহের শুরুতে আপনার আয় রোজগারে অগ্রগতি হবে। বিদেশ থেকে কেনো ভালো সংবাদ আসতে পারে। আমদানী রপ্তাণী বাণিজ্যে আশানুরুপ অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক প্রত্যাশা পূরণ হওয়ার যোগ প্রবল। মায়ের বা কোন নিকটাত্মীর সাহায্য পেতে পারেন। যানবাহন লাভের যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে আপনার সৃজনশীল কাজের জন্য পুরষ্কৃত হতে পারেন। রোমান্টিক সম্পর্কে আশানুরুপ অগ্রগতি হবে। সন্তানের বিবাহ শাদীর আলোচনায় অগ্রগতি হবে। ক্রিড়াবিদদের নিয়মিত শরীর চর্চা চালিয়ে যেতে হবে। সপ্তাহের শেষ দিনে কর্মস্থলে সহকর্মীদের সাহায্য পাবেন। আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি হবে। অধিনস্ত কর্মচারীদের সাহায্যে কোনো বড় ব্যবসায়ীক ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে আয় রোজগার বৃদ্ধি পাবে। বড় ভাই বোনের সাথে কিছু ভুল বুঝাবুঝি দেখা দিতে পারে। সপ্তাহের মধ্যভাগে বৈদেশিক কাজে অগ্রগতি লাভ। সাংবাদিক মিডিয়াকর্মী ও অনলাইন পণ্য বিক্রেতাদের আশানুরুপ আয় রোজগার হবে। ছোট ভাই বোনের কর্ম লাভের যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে প্রত্যাশিত কাজে সাফল্য আশা করতে পারেন। গৃহস্থালী কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। মায়ের শরীর স্বাস্থ্যর উন্নতি আপনার দুঃশ্চিন্তার অবশান করাবে। সপ্তাহর শেষ দিকে সন্তানের সাথে ঘনিষ্টতা বৃদ্ধি পাবে। সৃজনশীল পেশাজীবীদের আয় রোজগারের সুযোগ সৃষ্টি হবে। কন্ঠ ও অভিনয় শিল্পীদের কর্মচাঞ্চল্য ফিরে আসতে শুরু করবে। রোমান্টিক সম্পর্কে অগ্রগতি ও প্রেমের বিয়ের যোগ প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে সকল প্রকার প্রতিকূলতাকে জয় করতে পারবেন। আর্থিক ক্ষেত্রে সাফল্য আশা করা যায়। কর্মস্থলে চলতে থাকা বিরোধের অবশান হতে থাকবে। সপ্তাহের মধ্যভাগে বকেয়া ধন আদায়ের প্রচেষ্টায় অগ্রগতি। সঞ্চয়ের প্রচেষ্টায় সাফল্য পেতে পারেন। সপ্তাহের শেষার্ধে সকল প্রকার যোগাযোগে সাফল্য আশা করা যায়। সাংসারিক ক্ষেত্রে ছোট ভাই বোনের সাহায্য লাভের যোগ। অনলাইন বিক্রেতাদের আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক ক্ষেত্রে কোনো অনুকূল যোগাযোগ এ সঙ্কটময় মুহূর্তে আপনাকে আশার আলো দেখাবে। সপ্তাহর শেষ দিকে সাংসারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। আত্মীয়দের সাহায্য পেতে পারেন। চাকরিজীবীদের প্রত্যাশা পূরণের যোগ প্রবল।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি সার্বিক ভাবে বলবান থাকবে। সপ্তাহের শুরুতে দূরের যাত্রার যোগ প্রবল। আমদানী রপ্তানী বাণিজ্যে শুল্ক ও ভ্যাট সংক্রান্ত কোনো জটিলতা মোকাবেলা করতে হবে। ব্যবসায়ীক ব্যয় বৃদ্ধির আশঙ্কা। সপ্তাহের মধ্যভাগে আপনার সকল প্রকার প্রত্যাশা পূরণ হতে পারে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। সপ্তাহের শেষার্ধে বকেয়া টাকা পয়সা আদায়ের যোগ প্রবল। খুচরা ও পাইকারী বিক্রেতাদের আশানুরুপ লাভের সম্ভাবনা রয়েছে। খাদ্য পণ্য ক্রয় করতে পারেন। সপ্তাহের শেষ দিকে বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভ। প্রতিবেশী কারো সাহায্য পাবেন। ছোট ভাই বোনের সাফল্য আপনাকে আনন্দ দেবে। মিডিয়া কর্মী ও সাংবাদিকদের কাজের জন্য বাড়তি আয়ের সুযোগ রয়েছে। কোনো কাঙ্খীত সংবাদ পেতে পারেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: