প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, ২৬ জুন ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি মিথুন রাশিতে ও চন্দ্র সিংহ,কন্যা, তুলা আর বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। বায়ু রাশিতে বুধের বক্রগতি, জল রাশিতে মঙ্গলের গোচর,শুক্রর সরলগতি ও ২৯ তারিখে বৃহস্পতির পুনরায় ধনু রাশিতে বক্রী হয়ে প্রবেশ সকল রাশির জাতক জাতিকার জন্য শুভ। বৃহস্পতির নিজের রাশিতে গমনের ফলে ধনু মেষ মিথুন ও কর্কট রাশির জাতক জাতিকার জন্য বদ্ধ পরিস্থিতি থেকে সচল পরিস্থিতিতে আগমন যোগ প্রবল। এ সপ্তাহেও বুধ বক্রী থাকবে ফলে সকল ব্যবসায়ী ও সাধারন জাতক জাতিকাদের কিছু বিষয়ে সতর্ক হতে হবে। যেমন নুতন কোনো কাজের আরম্ভ না করা। আর্থিক লেনদেন বা বিনিয়োগে ধীরে চলো নীতি গ্রহন করা। প্রাপ্ত তথ্য ভালো ভাবে যাচাই বাছাই করা। কারো উপর অধিক নির্ভরশীল না হওয়া। যে কোনো প্রকার চুক্তি বা দলিলে স্বাক্ষর করার পূর্বে ভালো ভাবে যাচাই বাছাই করা। বিদ্যার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। এ সময়ে গষেণা মূলক কাজে আশাতিত সাফল্য লাভের সম্ভাবনা। ১২ জুলাই পর্যন্ত বুধ বক্রী থাকবে ফলে আপনাকে বড় ধরনের বিনিয়োগ ও ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে দূরে থাকতে হবে। মঙ্গলের মীন রাশিতে গমনের ফলে মিথুন, কন্যা, তুলা রাশির জাতক জাতিকাকে দুর্ঘটনা ও কাটাছেড়া থেকে সাবধান হওয়া দরকার। এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে চলতি সপ্তহটি।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলতি সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। ভাগ্যপতি বৃহস্পতির রাশিতে অবস্থান ভাগ্য উন্নতিতে সাহায্য করবে। সপ্তাহের শুরুতে সৃজনশীল কাজ কর্ম অভিনয় ও স্বাধীন পেশাজীবীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। রোমান্টিক সম্পর্কে কিছু অগ্রগতি আশা করা যায়। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে ঝামেলা দেখা দেবে। সহকর্মী বা অধিনস্ত কর্মচারীদের সাহায্য খুব প্রয়োজন। অযথা নিজের রাগ জেদ প্রদর্শন না করে আরো নমনিয় ও কৌশুলী হওয়ার চেষ্টা করুন। শরীরের প্রতি যত্ন নিতে হবে। সপ্তাহের শেষার্ধে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। ব্যবসায়ীক ক্ষেত্রে অংশিদারদের সাহায্য আশা করা যায়। সপ্তাহর শেষ দিকে ব্যবসায়ীক চাহিদার প্রয়োজনে কিছু টাকা ঋণ করতে পারেন। ব্যাংক ঋণ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি আশা করতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের রাশিপতি শুক্রর শুভাবস্থানের কারনে সপ্তাহটি প্রত্যাশিত কাজে অগ্রগতির। সপ্তাহের শুরুতে পারিবারিক ক্ষেত্রে সাফল্য লাভের সম্ভাবনা। আত্মীয় ও বন্ধুবান্ধবের সহায্য পেতে পারেন। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে রোমান্টিক বিষয়ে সাফল্য আশা করা যায়। সন্তানের পড়াশোনায় অগ্রগতি আপনাকে দুঃশ্চিন্তা মুক্ত করবে। অভিনয় ও কন্ঠ শিল্পীদের থেমে থাকা কাজকর্ম পুনরায় আরম্ভ করা সহজ হবে। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে সহকর্মীদের সহায্য পেতে পারেন। অসুস্থদের আরোগ্য লাভের যোগ প্রবল। সপ্তাহের শেষ দিকে দাম্পত্য ক্ষেত্রে কিছু ভুল বোঝাবুঝি বা তর্ক বিতর্ক হতে পারে। জীবন সাথীর শরীর স্বাস্থ্য ভালো যাবে না। ব্যবসা বাণিজ্যে আর্থিক অনিশ্চয়তা দেখা দেবে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য মিশ্র সম্ভাবনাময়। রাশিপতি বুধের বক্রী অবস্থান মানসিক অস্থিরতায় ভোগাবে। শরীর স্বাস্থ্যও কিছুটা খারাপ যেতে পারে। ব্যবসায়ীক ক্ষেত্রে তাড়াহুড়ার কারনে লোকশানের সম্মূখীন হতে পারেন। সপ্তাহের শুরুতে বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। অনলাইনে পণ্য ক্রয় বিক্রয়ে লাভবান হতে পারেন। ছোট ভাই বোনের সাহায্য লাভের যোগ। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক ক্ষেত্রে মায়ের সাহায্য লাভ। প্রত্যাশিত কাজে সামান্ন অগ্রগতি আশা করা যায়। সপ্তাহর শেষার্ধে সন্তানের বিদ্যাশিক্ষা নিয়ে চলতে থাকা দুঃশ্চিন্তার অবশান হবে। সৃজনশীল কাজ কর্ম ও শৈল্পিক কাজে সাফল্য আশা করা যায়। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে সহকর্মীদের দ্বারা বাধা বিপত্তির আশঙ্কা। শারীরিক অবস্থার অবনতি হতে পারে। গোপন শত্রুতা মোকাবেলা করতে পারেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভাশুভ মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে চন্দ্রর ধনস্থানে অবস্থান আপনার নগদ টাকার প্রবাহ বৃদ্ধি নির্দেশ করে। খাদ্যদ্রব্য ও পানিয়র ব্যবসায়ীরা আশানুরুপ আয় রোজগার আশা করতে পারেন। সপ্তাহের মধ্যভাগে ছোট ভাই বোনের কর্মলাভের সংবাদ আপনাকে আনন্দ দেবে। অনলাইন ব্যবসায় বা এ্যাপ ভিত্তিক সেবাদানকারী প্রতিষ্ঠানে বিনিয়োগ করতে পারেন। সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্বদের সতর্ক হতে হবে। সপ্তাহের শেষার্ধে গৃহস্থালী কাজে ব্যস্ত থাকতে পারেন। জমি আবাসন সংক্রান্ত কাজে আশানুরুপ লাভ হবে। ব্যবসায়ীক ক্ষেত্রে কোনো আত্মীয়র সহায়তা পেতে পারেন। যানবাহন ক্রয় বিক্রয় শুভ। সপ্তাহের শেষ দিকে আপনার কাজে কর্মে বাধা বিপত্তি দেখা দেবে। সন্তানের সাথে সাংসারিক বিষয়ে কিছু ভুল বুঝাবুঝি দেখা দেবে। রোমান্টিক ক্ষেত্রে অহেতুক সন্দেহ ও ভুল বোঝাবুঝির কারণে সম্পর্কে বিচ্ছেদের আশঙ্কা প্রবল।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার আয় এর গৃহে রাশিপতির অবস্থান ও ধনপতি আয় পতির বক্রী অবস্থান,এবং কর্মপতি শুক্রর সরলগতি আপনার জন্য শুভ ফল নিয়ে এসেছে। সপ্তাহের শুরুতে শুভ চন্দ্রর প্রভাবে আপনার সম্মান মর্যাদা ও প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে প্রভাবশালী কোনো ব্যক্তির সাহায্য পাওয়ার সম্ভাবনা। সপ্তাহের মধ্যভাগে যাবতীয় বকেয়া টাকা আদায়ের সম্ভাবনা। ব্যবসা বাণিজ্যে আশানুরুপ লাভের সুযোগ পাবেন। হাতে কিছু নগদ টাকা আসাতে আর্থিক অবস্থার উন্নতি হতে থাকবে। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক যোগাযোগ শুভ। মিডিয়াকর্মী ও সাংবাদিকদের আয় রোজগারে অগ্রগতি হবে। দূর থেকে ভালো সংবাদ আশা করতে পারেন। সপ্তাহের শেষ দিনটা বাধা বিপত্তির। নীচস্ত চন্দ্রর প্রভাবে প্রত্যাশা অনুযায়ী কাজ নাও হতে পারে। পারিবারিক ক্ষেত্রে কোনো আত্মীয়র কারণে অস্থিরতা বিরাজ করতে পারে।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টের): কন্যা রাশির জাতক জাতিকার রাশিপতির বক্রী অবস্থান ও ভাগ্যপতির ভাগ্যস্থানে সরলগতি আপনার জন্য ভাগ্য উন্নতির সময়। সপ্তাহের শুরুতে শুভ চন্দ্রর প্রভাবে বৈদেশিক কাজ কর্মে অগ্রগতি হবে। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সীতে কর্মরত কর্মচারী ও ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির সুযোগ আসবে। সপ্তাহের মধ্যভাগে চাকরীজীবীরা ভালো ফল আশা করতে পারেন। ব্যবসায়ীক যোগাযোগে সাফল্য লাভ। জীবন সাথীর পূর্ণ সহায়তা পেতে পারেন। সপ্তাহের শেষার্ধে বকেয়া বিল ও টাকা আদায় হতে পারে। খুচরা পাইকারী ও আড়ৎদারী ব্যবসায় লোকশান কাটিয়ে উঠতে শুরু করবেন। সপ্তাহর শেষ দিনে যোগাযোগে বাধা বিপত্তি দেখা দেবে। সাংবাদিক প্রকাশক ও মিডিয়াকর্মীরা সতর্ক থাকবেন। অনলাইন ক্রয়ের ক্ষেত্রে প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায়ীরা শুল্ক সংক্রান্ত জটিলতায় পড়তে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে পারিবারিক টানাপোড়নের অবশান হবে। বড় ভাই বোন বা বন্ধুর কাছ থেকে কিছু অর্থ সাহায্য লাভের যোগ। সপ্তাহের মধ্যভাগে বিদেশ সংক্রান্ত কাজে গতি আশা করতে পারেন। প্রবাসীদের কর্মক্ষেত্রে চলতে থাকা অনিশ্চয়তার অবশান আশা করা যায়। ব্যবসায়ীক কাজের জন্য দূরে কোথাও যাত্রা করতে পারেন। সপ্তাহের শেষার্ধে আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কর্মস্থলে সম্মানিত হবেন। অসুস্থদের আরোগ্য লাভের যোগ প্রবল। সাংসারিক ক্ষেত্রে জীবন সাথীর সাহায্য আশা করা যায়। সপ্তাহর শেষ দিনে আর্থিক অনিশ্চয়তা দেখা দেবে। সঞ্চয়ের ক্ষেত্রে বাধা বিপত্তির আশঙ্কা।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার সপ্তাহটি সার্বিক ভাবে ভালো যাবে। সপ্তাহের শুরুতে চাকরি সংক্রান্ত তদবিরে আশানুরুপ সাফল্য পেতে পারেন। কর্মস্থলে অগ্রগতি হবে। ব্যবসায়ীক কাজে প্রভাবশালী কোনো কর্মকর্তার সাহায্য আশা করা যায়। সপ্তাহের মধ্যভাগে আপনার আয় রোজগার বৃদ্ধি পাবে। বকেয়া কিছু বিল আদায় হওয়াতে আর্থিক অনিশ্চয়তা কেটে যাবে। বড় ভাই এর কাছ থেকে কিছু অর্থ পেতে পারেন। বন্ধুদের সাহায্যে বকেয়া টাকা আদায় করার যোগ। সপ্তাহের শেষার্ধে দূরের যাত্রা করতে হতে পারে। ব্যবসায়ীক ব্যয় বৃদ্ধি প্রবাসীদের আয় রোজগারের নুতন সুযোগ সৃষ্টি হতে পারে। সপ্তাহর শেষ দিনে অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি আশা করা যায়। মানসিক ভাবে নিজেকে চাঙ্গা রাখার চেষ্টা করুন। রোমান্টিক বিষয়ে ঝামেলা কমে আসবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতেই ধর্মীয় কাজে সাফল্য লাভ। ভাগ্য উন্নতিতে বিদেশ যাত্রার সুযোগ পাবেন। বিদ্যার্থীদের উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার প্রক্রিয়ায় অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে সম্মান ও মর্যাদা বৃদ্ধির পাশাপাশি নুতন পদ লাভের যোগ প্রবল। রাজনৈতিক কাজে সাফল্য আশা করতে পারেন। সপ্তাহর শেষার্ধে ব্যবসা বাণিজ্যে আশানুরুপ আয় রোজগারের সুযোগ পাবেন। বকেয়া বিল আদায়ের চেষ্টায় অগ্রগতি হবে। পারিবারিক ক্ষেত্রে বড় বোনের সাহায্য লাভের যোগ। বন্ধুর কোনো উপকারে আসতে পারায় নিজেকে ধন্য মনে করবেন। সপ্তাহের শেষ দিকে ব্যয় বৃদ্ধি পাবে। বৈদেশিক কাজ কর্মে ঝামেলা দেখা দিতে পারে। অনাকাঙ্খীত কারনে দূরের যাত্রা স্থগিত করতে হবে।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে সাংসারিক কিছু বকেয়া পরিশোধের সুযোগ পাবেন। ব্যাংক ঋণ লাভের ক্ষেত্রে অগ্রগতি আশা করতে পারেন। রাস্তাঘাটে একটু সতর্ক হতে হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার ভাগ্য সহায় হওয়ার সম্ভাবনা। বিদ্যা ক্ষেত্রে কোনো শিক্ষকের সাহায্য পাবেন। পিতার কাছ থেকে অর্থ প্রাপ্তির ফলে আর্থিক দুরাবস্থার অবশান আশা করা যায়। সপ্তাহের শেষার্ধে বকেয়া বিল বেতন আদায় হবে। কর্মস্থলে আশানুরুপ সাফল্য লাভের যোগ। সরকারী বেসরকারী চাকুরেদের কর্ম সংক্রান্ত অনিশ্চয়তা কেটে যাবে। সপ্তাহের শেষ দিকে বড় ভাই বোনের শরীর স্বাস্থ্য ভালো যাবে না। বন্ধুর সাথে কোনো বিষয়ে মনমালিন্য দেখা দিতে পারে। ব্যবসা বাণিজ্যে আশানুরুপ আয় রোজগার হবে না।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্রসম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে ব্যবসা বাণিজ্যে আশানুরুপ অগ্রগতি হবে। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। অংশিদারী কাজে কিছু লাভের আশা করা যায়। সপ্তাহর মধ্যভাগে পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধের চাপ বৃদ্ধির আশঙ্কা। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। অহেতুক ঝুঁকি নেওয়া যাবে না। সপ্তাহের শেষার্ধে ভাগ্য সু-প্রসন্ন হবে। কর্মস্থলে হঠাৎ করেই ভালো কোনো সংবাদ পাবেন। বিদেশ যাত্রার ক্ষেত্রে ভিসা সংক্রান্ত জটিলতাগুলো কেটে যাওয়ার সম্ভাবনা। শিক্ষক গবেষকদের আয়ের চাকা সচল হতে শুরু করবে। ধর্মীয় কাজে কারো সহায়তা পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে বিরোধের আশঙ্কা প্রবল। ব্যবসা বাণিজ্যেও আশানুরুপ আয় রোজগার হবে না। প্রভাবশালী কোনো কর্মকর্তার বিরোধিতার জেরে আপনার উন্নতি বাধা পেতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে মানসিক ভাবে কিছুটা বিপর্যস্ত থাকতে পারেন। কারো প্রতারণার শিকার হতে হবে। বয়স্কদের উচ্চ রক্তচাপ দেখা দিতে পারে। ব্যবসায়ীক ক্ষেত্রে কর্মচারীদের উপর নির্ভর করা ঠিক নয়। সপ্তাহের মধ্যভাগে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। সাংসারিক ক্ষেত্রে জীবন সাথীর সহায়তা পেতে পারেন। অংশিদারী কোনো কাজের সফলতায় হাতে নগদ অর্থ আসার যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে রাস্তাঘাটে একটু সাবধানে থাকবেন। চিকিৎসা ব্যয় বৃদ্ধি পেতে পারে। পাওনাদারের তাগাদা বাড়বে। চড়া সুদে ব্যক্তি ঋণ নেওয়া থেকে বিরত থাকার চেষ্টা করুন। সপ্তাহের শেষ দিনে আপনার ভাগ্য সহায় হতে থাকবে। হঠাৎ করেই প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন। জীবীকার জন্য বিদেশ যাত্রার প্রচেষ্টায় সাফল্য আশা করা যায়। শিক্ষক ও গবেষকদের আয় রোজগারে বাধা বিপত্তি দেখা দেবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: