প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, ৩ জুলাই ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি মিথুন রাশিতে। চন্দ্র বৃশ্চিক, ধনু, মকার আর কুম্ভ রাশিতে অবস্থান করবে। বায়ু রাশিতে, রবির অবস্থান, বুধের বক্রগতি, জল রাশিতে মঙ্গলের অবস্থান, শুক্র’র সরলগতি ও বৃহস্পতির পুনরায় ধনু রাশিতে বক্রী হয়ে অবস্থান সকল রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি মিশ্র যাবে। বৃহস্পতির নিজের রাশিতে গমনের ফলে ধনু মেষ মিথুন ও কর্কট রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি ধীরে ধীরে ভাগ্য উন্নতির। এ সপ্তাহেও বুধ বক্রী থাকবে ফলে সকল ব্যবসায়ী ও সাধারন জাতক জাতিকাদের কিছু বিষয়ে সতর্ক হতে হবে। যেমন নুতন কোনো কাজের আরম্ভ না করা। আর্থিক লেনদেন বা বিনিয়োগে ধীরে চলো নীতি গ্রহন করা। প্রাপ্ত তথ্য ভালো ভাবে যাচাই বাছাই করা। কারো উপর অধিক নির্ভরশীল না হওয়া। যে কোনো প্রকার চুক্তি বা দলিলে স্বাক্ষর করার পূর্বে ভালো ভাবে যাচাই বাছাই করা। বিদ্যার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। এ সময়ে গষেণা মূলক কাজে আশাতিত সাফল্য লাভের সম্ভাবনা। ১২ জুলাই পর্যন্ত বুধ বক্রী থাকবে ফলে আপনাকে বড় ধরনের বিনিয়োগ ও ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে দূরে থাকতে হবে। মঙ্গলের মীন রাশিতে অবস্থানের কারনে মিথুন, কন্যা, তুলা রাশির জাতক জাতিকাকে দূর্ঘটনা থেকে সতর্ক হতে হবে। যেহেতু এ সপ্তাহে বড় কোনো গ্রহ পরিবর্তন যোগ দেখা যায় না। ফলে সপ্তাহটি ভালো মন্দ মিলেই কেটে যাবে। এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে চলতি সপ্তহটি-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলতি সপ্তাহটি মেষ এর জাতক জাতিকার জন্য স্বাভাবিকই থাকবে। সপ্তাহের শুরুতে আত্মীয় স্বজনের অসুস্থতা বা কারো মৃত্যু সংবাদের কারনে আতঙ্ক বিরাজ করতে পারে। ব্যক্তিগত পাওনাদারদের চাপ বৃদ্ধি পাবে। সপ্তাহের মধ্যভাগে বিদেশ যাত্রার প্রক্রিয়ায় অগ্রগতি হতে পারে। শিক্ষক গবেষকদের আয়ের চাকা সচল হতে যাচ্ছে। পিতার সাথে ভুল বোঝাবুঝি দুর হয়ে যাবে। জীবীকার জন্য বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষার্ধে আপনার কর্মস্থলে চলতে থাকা সকল সঙ্কটের অবশান হবে। প্রভাবশালী কারো সাহায্য পেতে পারেন। বেকারদের চাকরিসংক্রান্ত পরীক্ষায় সাফল্য লাভের যোগ প্রবল। সপ্তাহর শেষ দিকে বন্ধুর সাথে ভুল বোঝাবুঝি কমাতে হবে। বড় ভাই বোনের সাথে সম্পর্কের টানাপোড়ন দেখা দিতে পারে। বকেয়া বিল বা বেতন আদায়ের ক্ষেত্রে সতর্ক হতে হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের বর্তমান সপ্তাহটি শুভাশুভ মিশ্র যাবে। সপ্তাহের শুরুতে ব্যবসায়ীক কাজ কর্ম নিয়ে কিছুটা অস্থির থাকতে পারেন। দাম্পত্য ক্ষেত্রে ভুল বোঝাবুঝি কমে আসবে। সপ্তাহের মধ্যভাগে ব্যাংক ঋণ সংক্রান্ত ঝামেলা দেখা দিতে পারে। কোনো আত্মীয়র অসুস্থতার সংবাদ পেতে পারেন। সংক্রামন থেকে সতর্ক থাকুন। গরমপানি পান ও নিয়মিত গড়গড়া চালিয়ে যান। সপ্তাহের শেষার্ধে আপনাদের ভাগ্য উন্নতির সুযোগ আসবে। ধর্মীয় ও আধ্যাত্মীক কোনো কাজে কিছু অর্থ ব্যয় হবে। বিদেশ থেকে কোনো চাকরির সুযোগ আসতে পারে। সপ্তাহর শেষ দিকে চাকরি বাকরিতে উন্নতি আশা করতে পারেন। বেকারদের সাময়ীক কর্ম লাভের যোগ প্রবল। প্রশাসনিক কর্মকর্তাদের ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। সরকারী বাড়তি দায়িত্ব পেতে পারেন।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য ঝামেলাপূর্ণ হতে পারে। সপ্তাহের শুরুতেই কারো সাথে ঝগড়া হওয়াতে মানসিক ভাবে কিছুটা অস্থির থাকতে পারেন। কাজের লোকের সাথে কোনো প্রকার ঝামেলায় না জড়ালেই ভালো। সপ্তাহের মধ্যভাগে দাম্পত্য ভুল বোঝাবুঝির অবশান হতে পারে। ব্যবসা বাণিজ্য থেকে আশানুরুপ আয় রোজগার হতে পারে। তবে তাড়াহুড়া করে কোনো লেনদেন করতে গেলে লোকসানের আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষার্ধে পুলিশি হয়রানি বা গ্রেফতারের সম্মূখীন হতে পারেন। আইনগত কোনো পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে আরএকটু ধৈর্য্য ধরতে হবে। ব্যাংক ঋণ পাওয়ার প্রচেষ্টায় অগ্রগতি হতে পারে। সপ্তাহর শেষ দিকে বিদেশ যাত্রার যোগ প্রবল। বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। প্রবাসীদের কর্মস্থলে চলতে থাকা অনিশ্চয়তা দূর হয়ে যাবে। ট্রাভেল ও ট্রান্সপোর্ট এজেন্টদের ব্যবসা বাণিজ্যে আশানুরুপ অগ্রগতি হবে, তবে সাংসারিক কাজে ব্যয় তুলনামূলক বাড়তে থাকবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভবনাময়। শিল্পী কলাকুশলী ও মিডিয়ার নির্মাতারা কাজের ব্যস্ততায় থাকবেন। সন্তানের জন্য দুঃশ্চিন্তা না করাই ভালো। প্রেমিক প্রেমিকাদের মধ্যে চলতে থাকা ভুল বোঝাবুঝির অবশান হবে। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে সহকর্মী ও অধিনস্ত কর্মচারীদের সাহায্য পাবেন। তবে কোনো সহকর্মীর শত্রুতার শিকার হতে পারেন। শরীর স্বাস্থ্য ভালো যাবে না। সপ্তাহর শেষার্ধে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। অংশিদারী ব্যবসা বাণিজ্যে কিছু আয় রোজগার হবে। সাংসারিক ক্ষেত্রে জীবন সাথীর কোনো পরামর্শ আপনাকে উপকৃত করবে। আত্মীয়দের সহায়তায় ব্যবসা বাণিজ্যে কিছু অগ্রগতি হতে থাকবে। সপ্তাহের শেষ দিনে পাওনাদারের টাকা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। সাংসারিক প্রয়োজনে কিছু টাকা ব্যাংক থেকে উঠানোর প্রয়োজন হয়ে পড়বে। আয় ব্যয় এর লাগাম টানতে চেষ্টা করুন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার সপ্তাহটি খুবই ভালো যেতে পারে। সপ্তাহের শুরুতেই আপনার কোনো স্বপ্ন পূরণ হবে। পারিবারিক ক্ষেত্রে আত্মীয় স্বজনের সাহায্য পাবেন। যানবাহন বা আবাসন সংক্রান্ত কোনো ভালো সংবাদ পেতে পারেন। প্রত্যাশিত কাজে অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হতে পারেন। বড় সন্তানের পেছনে অর্থ ব্যয়ের যোগ। প্রেমিক প্রেমিকাদের ভুল বোঝাবুঝি এড়িয়ে চলা উচিৎ। সপ্তাহের শেষার্ধে শরীর স্বাস্থ্য নিয়ে দুঃশ্চিন্তা দেখা দিতে পারে। কর্মচারী বা অধিনস্ত কর্মচারীদের কারো উপর প্রচন্ড বিরক্ত হতে পারেন। সপ্তাহের শেষ দিকে ব্যবসা বাণিজ্যে আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক বকেয়া টাকা পয়সা আদায় হতে পারে। দাম্পত্য ক্ষেত্রে উন্নতি হবে। কোনো ব্যবসা করার চিন্তা ভাবনা করতে পারেন।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভাশুভ মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতেই বৈদেশিক যোগাযোগ শুভ। অনলাইন পণ্য ক্রয় বিক্রয়ে লাভবান হতে পারেন। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে পারিবারিক ক্ষেত্রে ভুল বোঝাবুঝি দেখা দেবে। আত্মীয়দের সাথে গৃহস্থালী বিষয়ে ঝামেলা অব্যাহত থাকবে। প্রত্যাশা পূরণে রহস্যজনক সহায়তা পেতে পারেন। সপ্তাহের শেষার্ধে রোমান্টিক সম্পর্কে অগ্রগতি হবে। সন্তানের সাথে সম্পর্কের উন্নতি আশা করতে পারেন। সৃজনশীল কাজ কর্মে কিছু আয় রোজগার হওয়ার সম্ভাবনা। শিল্পীদের আয় রোজগার এর সুযোগ আসবে। সপ্তাহের শেষ দিকে শরীর স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত হতে পারেন। কর্মস্থলে সহকর্মীদের সাথে অহেতুক ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। অধিনস্ত কর্মচারীর উপর ক্ষুদ্ধ হতে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে আর্থিক ক্ষেত্রে ভালো আয় রোজগার হতে পারে। ব্যবসায়ীক ক্ষেত্রে বকেয়া কিছু টাকা আদায়ের সম্ভাবনা প্রবল। খুচরা ও পাইকারী ব্যবসা বাণিজ্যে আশানুরুপ আয় রোজগার হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার বৈদেশিক যোগাযোগ শুভ। মিডিয়াকর্মী ও সাংবাদিকদের কাজের যোগাযোগ বাড়বে। ছোট ভাই বোনের সাহায্য পেতে পারেন। সপ্তাহের শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। প্রত্যাশা পূরণ হতে পারে। পারিবারিক ক্ষেত্রে আত্মীয় পরিজনের সাহায্য সহযোগিতা আশা করা যায়। চাকরিজীবীদের কর্মস্থলে পদোন্নতির সুযোগ আসবে। সপ্তাহর শেষ দিকে আপনার সন্তানের সাথে ভুল বুঝাবুঝি হওয়ার আশঙ্কা। রোমান্টিক যোগাযোগে কিছু ভুল বোঝাবুঝি দেখা দেবে। শিল্পী ও কলাকুশলীরা কাজের ক্ষেত্রে লেনদেন সংক্রান্ত জটিলতায় ভুগতে পারেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে আয় রোজগারে অগ্রগতি হবে। অসুস্থদের শরীর স্বাস্থ্য ভালো হয়ে উঠবে। জীবন সাথীর সাথে আপনার চলতে থাকা সম্পর্কের টানাপোড়ন কমে যাবে। সপ্তাহের মধ্যভাগে বকেয়া কিছু টাকা পয়সা আদায় করতে পারবেন। সঞ্চয়ের ক্ষেত্রে কিছু অগ্রগতি হবে। খাদ্য ও পানিয়ের ব্যবসায়ীদের কিছু আয় রোজগার হতে থাকবে। সপ্তাহের শেষার্ধে আপনার বৈদেশিক যোগাযোগে সফল হবেন। অনলাইন ব্যবসা বাণিজ্যে ভালো আয় রোজগারের সুযোগ পাবেন। ছোট ভাই বোনের চাকরি বাকরির সুযোগ আসবে। সপ্তাহের শেষ দিকে সাংসারিক ক্ষেত্রে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। মায়ের শরীর স্বাস্থ্যর অবনতি হতে পারে। আত্মীয়দের কারো অসুস্থতা বা দারিদ্রতার কারনে কিছুটা দুঃখ পেতে পারেন।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে সাংসারিক প্রয়োজনে ব্যয় বৃদ্ধি পাবে। প্রবাসীদের আয় রোজগারে অগ্রগতি আশা করা যায়। ব্যবসায়ীক কাজে কোনো আত্মীয়র সহায়তা পেতে পারেন। সপ্তাহের মধ্যভাগে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। তবে কিছু কিছু বিষয়ে ভুল বোঝাবুঝির শিকার হতে হবে। বয়স্কদের ভাগ্য ক্ষেত্রে রহস্যজনক পরিবর্তন হতে পারে। দাম্পত্য বিষয়ে জীবন সাথীর সাথে মান অভিমান চলতে পারে। সপ্তাহের শেষার্ধে আয় রোজগারে অগ্রগতি হবে। বকেয়া কিছু বিল আদায় হওয়াতে আর্থিক অনিশ্চয়তা কেটে যাবে। খুচরা ও পাইকারী বিক্রয়ে ভালো লাভ করতে পারবেন। সপ্তাহের শেষ দিকে ছোট ভাই বোনের সাথে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। ব্যবসায়ীক তথ্যর উপর পুরোপুরি নির্ভর না করে যাচাই করে নিলে ভালো। প্রকাশক ও সাংবাদিকদের আয় রোজগারের সুযোগ বৃদ্ধি পাবে।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভাশুভ মিশ্র। সপ্তাহের শুরুতে বড় ভাই বোন ও বন্ধুর কাছ থেকে সাহায্য পাবেন। চাকরিজীবীদের বকেয়া বেতন আদায় হবে। সপ্তাহর মধ্যভাগে দূরের যাত্রার সুযোগ পাবেন। সাংসারিক ক্ষেত্রে কিছু কেনাকাটার প্রয়োজন হয়ে পড়বে। প্রবাসীদের দেশে আগমনের যোগ প্রবল। ট্রাভেল এজেন্টদের আয় রোজগার বৃদ্ধি পাবে। সপ্তাহের শেষার্ধে আপনার ক্ষমতা ও প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কর্মস্থলে কোনো গুরু দায়িত্ব পেতে পারেন। প্রশাসনিক কর্মকর্তাদের আয় রোজগারে অগ্রগতি হবে। সপ্তাহের শেষ দিকে বকেয়া কিছু বিল আদায় হবে। রহস্যজনক উৎস থেকে ধন লাভের যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে কিছু নুতন বিনিয়োগ করতে পারেন। ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্রসম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে প্রভাবশালী কারো সহায়তা পেতে পারেন। ব্যবসায়ীক কাজে বন্ধুদের সাহায্য আশা করা যায়। পিতার সাথে চলতে থাকা ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার আয় রোজগারে অগ্রগতি হবে। ঠিকাদারদের বকেয়া বিল আদায়ের সুযোগ আসবে। বড় ভাই বা বন্ধুর কাছ থেকে কিছু আর্থিক সাহায্য লাভের যোগ। সপ্তাহের শেষার্ধে আইন সংক্রান্ত বিষয়ে সাফল্য লাভ। বৈদেশিক কাজে অগ্রগতি হবে। ব্যবসায়ীক প্রয়োজনে বিদেশ থেকে কোনো অফার পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে আপনার ক্ষমতা বৃদ্ধি পাবে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি ভালো যাবে। সপ্তাহের শুরুতেই ভাগ্য উন্নতির সুযোগ পাবেন। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে অংশ নিতে পারেন। জীবীকার জন্য বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে কিছু ভুল বোঝাবুঝি মোকাবেলা করতে হবে। কোনো পদস্ত কর্মকর্তার সাথে অকারণে মতানৈক্যে জড়িয়ে যেতে পারেন। পিতার শারীরিক অবস্থার উন্নতি হবে। বেকারদের অপ্রত্যাশিত ভাবে কর্ম লাভের যোগ। সপ্তাহের শেষার্ধে আয় রোজগার বৃদ্ধি পাবে। বকেয়া বিল আদায়ের চেষ্টায় কিছু সাফল্য লাভ। চাকরিজীবীদের বকেয়া বেতন আদায় হতে পারে। সপ্তাহের শেষ দিকে দূরের যাত্রা হবে। বিদেশ সংক্রান্ত কাজে আশাতিত সাফল্য লাভ। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সী ব্যবসায় ভালো লাভের আশা করতে পারেন। সাংসারিক ক্ষেত্রে ব্যয় বৃদ্ধি পাবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: