প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ওজন বেড়েছে, খাওয়া-দাওয়া বন্ধ করো: প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ৮:১৮ পূর্বাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২০

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে একজন বড় ক্রিকেটভক্ত, তা তিনি কাজের মাধ্যমে বেশ আগেই বুঝিয়ে দিয়েছেন। বিশেষ করে জাতীয় ক্রিকেট দলের প্রতি তার সখ্যতা সবসময়ই আলোচিত। তিনি নিয়মিত ক্রিকেটের খোঁজ খবর রাখেন। সময় পেলে খেলা দেখতে চলে যান স্টেডিয়ামে। ক্রিকেটারদেরও খুব স্নেহ করেন তিনি। জাতীয় দলের তারকা ক্রিকেটারদের প্রায়ই বিভিন্ন কারণে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে দেখা যায়। হাসিমুখে সবার সঙ্গে কথা বলেন তিনি।

বিশ্বসেরা সাকিব আল হাসানও বহুবার সপরিবারে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। রবিবার (২৬ জানুয়ারি) সাকিবের পরিবারের জন্য নিজ হাতে রান্না করে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাকিব পত্নী উম্মে আহমেদ শিশিরের জন্য পাঠানো সুস্বাদু খাবারে প্রধানমন্ত্রীর তরফ থেকে ‘নিষেধাজ্ঞা’ আছে সাকিবের জন্য! তবে সেটি সরাসরি নয়। সাকিবকে খাবার-দাবারের ক্ষেত্রে একটু সংযত হতে পরামর্শ দিয়েছেন ক্রিকেট প্রেমী প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী সাকিবকে বলেছেন, ‘তোমার ওজন তো বেড়ে গেছে! খাওয়া-দাওয়া বন্ধ করো।’ দেশের শীর্ষস্থানীয় এক সংবাদমাধ্যমকে শিশির বলছিলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী অনেক ভালো রান্না করেন। কিন্তু আমি তেমন কিছু খাচ্ছিলাম না দেখে নিজ হাতে একটা বিশেষ আইটেম বানিয়ে খাওয়ালেন আমাকে।’ শিশিরকে নিজের হাতে বানানো খাবার খাওয়ালেও সাকিবকে খাবার-দাবারের ব্যাপারে একটু শাসনই করেছেন প্রধানমন্ত্রী। শিশির বলেন, ‘সাকিবকে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ওজন এত বাড়িয়েছ কেন? ওজন কমাও। খাওয়া-দাওয়া বন্ধ করো। ফিটনেস ঠিক রাখো।’ খেলার বাহিরে থাকায় সাকিব এখনই খাওয়া-দাওয়ায় নিয়ন্ত্রণ আনতে চাচ্ছেন না। প্রধানমন্ত্রীকে নাকি হাসতে হাসতে তিনি সেটি বলছেনও। শিশির বলেন, ‘ও (সাকিব) তখন বলেছে, আর মাত্র কয়েকটা দিন একটু খাব। এরপর ফিটনেস শুরু। আর খাব না।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: