প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ওসি মোজাম্মেলের হাত থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

   
প্রকাশিত: ৮:৩৪ পূর্বাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২০

সদ্য প্রত্যাহার হওয়া হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হকের হাত থেকে বাঁচতে এবার সংবাদ সম্মেলন করল একটি পরিবার। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশন (ক্রাবে) এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে ভূক্তভোগী পরিবারের দুই মেয়ে ছাইমা ও নাইমা বলেন, ১৯৯৯ সালে তাদের বাবা নাছির উদ্দিন সৌদি থেকে দেশে ফিরলে ওসি মোজাম্মেল হোসেনের সাথে পরিচয় হয়। এরপর ওসি মোজাম্মেল নাছির উদ্দিনের শালিকে বিয়ে করার প্রস্তাব দেয়। মোজাম্মেলের নারী লিপ্সাসহ নানা অপকর্ম জানতে পেরে পরিবারটি সে প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

ভুক্তভোগী পরিবারের ওই দুই মেয়ে আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় নাসির উদ্দিনের সাথে ২০১৩ সালে একটি কাপড়ের ব্যবসায় যুক্ত হয় ওসি মোজাম্মেল। এরপর থেকে নানা কৌশলে অর্থ হাতিয়ে নেয়া চেষ্টা করে ওসি। এক পর্যায়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে পুরো পরিবারকে জিম্মি করা হয়। জোর করে নাছির, তার স্ত্রী কহিনুর, শ্বশুর মুক্তিযোদ্ধা ফলুর রহমান ও মেয়ের শ্বশুরের কাছ থেকে একাধিক ব্যাংকের চেক বইয়ে স্বাক্ষর ও ১৮টি স্ট্যাম্পে সই নেয়।এরপর মোজ্জামেল তার স্বজন ও পরিচিতজনদের দিয়ে ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন থানায় ৫টি মিথ্যা মামলা করে দেড় কোটি টাকা দাবি করে আসছে। আর মামলায় দুইজনকে কারাগারে পাঠানোর পর মোজাম্মেলকে ১৩ লাখ টাকা দিয়ে জামিনে বেরিয়েছেন।

তাদের অভিযোগ, ওই মামলা দিয়ে একটি চাল কলসহ সব জমি আত্মসাতের চেষ্টা করেছে সাবেক ওসি মোজাম্মেল হোসেন। এ সময় দাবি করা হয়, সব মামলা সাজানো মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যে প্রণোদিত।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়ে বলা হয়, ‘মানবরূপী এক ভয়ানক দানব কুখ্যাত ওসি মোজাম্মেল হোসেনের হাত থেকে আমাদের পরিবারকে বাঁচিয়ে দিন।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: