ওড়নায় মুখ ঢাকা নিয়ে পুলিশের সঙ্গে পাপিয়ার স্বামীর বাগবিতণ্ডা

   
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২০

মাদক ব্যবসা, অভিজাত হোটেলে তরুণী সরবরাহ, অবৈধ অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মতি সুমনকে তিন মামলায় ১৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এ আদেশ দেন। শুনানি শেষে কাঠগড়া থেকে বের হওয়ার সময় পাপিয়া নিজেকে আড়াল করতে চান। ওড়না দিয়ে মাথা ও মুখ ঢেকে রাখতে চাইলে সেই সুযোগ দেয়নি পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে পাপিয়ার স্বামী মতি সুমনের বাগবিতণ্ডা হয়। সুমন বলেন, ‘মুখ ঢাকলে সমস্যা কী? মুখ ঢাকা যাবে না কেন?’ তখন উপস্থিত এক পুলিশ সদস্য বলেন, ‘সমস্যা আছে। কর্তৃপক্ষের নির্দেশ।’ এর পর কড়া নিরাপত্তায় তাদের নিয়ে আদালত থেকে বেরিয়ে যায় পুলিশ।

এদিন পাপিয়াকে দেখতে আদালতে ভিড় করেন বিচারপ্রার্থী, আইনজীবী, আদালতের কর্মকর্তা-কর্মচারীরা। বিকাল ৩টা ২৫ মিনিটে আদালতের এজলাসে হাজির করা হয় পাপিয়াকে। এরপর কাঠগড়ার পাশে একটি চেয়ারে বসে থাকতে দেখা যায় তাকে। এ সময় পাপিয়াকে না দেখতে পেয়ে সেখানে উপস্থিত বিচারপ্রার্থী, আইনজীবী, আদালতের কর্মকর্তা-কর্মচারীরা বলেন, ‘তাকে কাঠগড়ায় উঠানো হচ্ছে না কেন?’ বিচারক এজলাসে আসেন ৩টা ৪৫ মিনিটে। এরপর পাপিয়াকে কাঠগড়ায় উঠানো হয়। ছবি তুলতে চাইলে আসামি শেখ তায়্যিবা এক সাংবাদিককে বলেন, ‘আপনি ছবি উঠাচ্ছেন কেন?’ শনিবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় শামীমা নূর পাপিয়া ওরফে পিউসহ (২৮) চারজনকে আটক করে র‍্যাব-১। গ্রেফতারের পর রোববার বিকালে রাজধানীর কারওয়ানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১ অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল বলেন, চাকরিপ্রত্যাশী নারীদের দেহব্যবসায় বাধ্য করতেন শামীমা নূর পাপিয়া। আর অনৈতিক কর্মের ভিডিও ধারণ করে ব্যবসায়ীদের ব্ল্যাকমেইল করতেন। এ দুই উপায়ে তিনি শত শত কোটি টাকার মালিক বনে গেছেন। অস্ত্র ও মাদক মজুদের পাশাপাশি কিউঅ্যান্ডসি নামে ক্যাডার বাহিনীও গঠন করেছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: