প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

কতো সম্পদের মালিক ছিলেন ম্যারাডোনা?

   
প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

ফুটবল বিশ্বের উজ্জ্ব নক্ষত্র। নাম তার ম্যারাডোনা। ভালোবাসার পাশাপাশি আয়ও করেছেন বিপুল অর্থ। গড়েছিলেন সম্পদ। ৬০ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা ছিলেন সর্বোচ্চ বেতন পাওয়া খেলোয়াড়। ছিলেন সর্বাধিক পারিশ্রমিকের খেলোয়াড়। পেশাদার ক্যারিয়ারে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে তুলেছিলেন ঝড়। প্রথমে বার্সেলোনা পরে নাপোলিতে যোগ দিয়ে আয় করছিলেন বিপুল অর্থ।

নাপোলির সঙ্গে চুক্তির সময় ৩০ লাখ মার্কিন ডলার বেতনের পাশাপাশি বিভিন্ন পণ্যের বাণিজ্যিক দূত হয়ে ১ কোটি মার্কিন ডলার আয় করেছিলেন আর্জেন্টাইন তারকা।

২০১০ সালে বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। শেষ দিকে মেক্সিকোর একটি ক্লাবের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। প্রতি মাসে বেতন নিতেন মাত্র ১৫ হাজার মার্কিন ডলার।

এক্সপ্রেস ডটকমের এক প্রতিবেদনে বলা হয়, মৃত্যুর সময় এই ফুটবল কিংবদন্তির মোট সম্পদের পরিমাণ ছিল মাত্র ১ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৮৫ লাখ টাকার মতো। বিতর্ক পিছু ছাড়েনি কখনই ম্যারাডোনার। অনিয়ন্ত্রিত জীবনে মাদক, কর ফাঁকিসহ নানা কিছুর মধ্য দিয়ে গেছেন তিনি। তবে মাদকের কারণে স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি আর্থিকভাবেও নুইয়ে পড়েছিলেন তিনি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: