প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

কথা রাখেননি সৌরভ; বেতন পান নি ভারতীয় ক্রিকেটাররা!

   
প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, ২৮ জুন ২০২০

ঘরোয়া আসর রঞ্জি ট্রফি ও সৈয়দ মুশতাক আলী ট্রফি খেলা ভারতের ক্রিকেটাররা এখনো ক্রিকেট বোর্ডের কাছ থেকে তাদের প্রাপ্য অর্থ বুঝে পায়নি, এমনই একটি প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। অথচ গত অক্টোবরে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব নেয়ার পর, সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছিলেন, আমার প্রথম এজেন্ডাই হবে ঘরোয়া ক্রিকেটারদের দেখভাল করা। তাদের সকল সুযোগ-সুবিধার দিকে সর্বদা নজরদারি করবে বিসিসিআই।

বাস্তবে ঘটল উল্টো ঘটনা। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, রঞ্জি ট্রফি ও সৈয়দ মুশতাক আলী ট্রফি খেলা ক্রিকেটাররা এখনো তাদের পারিশ্রমিক বুঝে পাননি। গত মৌসুমের দুটি প্রতিযোগিতা গত মার্চে শেষ হয়েছে। কিন্তু তিন মাস পেরিয়ে গেলেও সেসব খেলার ম্যাচ ফি বা অন্যান্য আনুষঙ্গিক অর্থ এখনো পাননি ক্রিকেটাররা। রঞ্জি ট্রফিতে প্রতিজন ক্রিকেটার প্রতি ম্যাচ ফি ৩৫ হাজার রুপি পেয়ে থাকেন। আর মুশতাক আলী ট্রফিতে ম্যাচ ফি প্রতি ১৭ হাজার ৫শ রুপি পেয়ে থাকেন। পুরো মৌসুম খেললে একজন ক্রিকেটার প্রায় ১৩ লাখ টাকার পেয়ে থাকেন।

টাইমস অব ইন্ডিয়ার আরও বলছে, মুম্বাই, মহারাষ্ট্র, বেঙ্গল এবং ত্রিপুরাসহ আরও বেশ কিছু ঘরোয়া দল এখনও চলতি বছরের ম্যাচ ফি’র টাকা পায়নি। এর মধ্যে, কোনো কারণ ছাড়াই মহারাষ্ট্রের অর্থ দেয়া বন্ধ করে দিয়েছে বিসিসিআই। নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্রিকেটার বলেছেন, ‘প্রাপ্য অর্থ এই লকডাউনে অনেক কাজে লাগত। বিসিসিআই ও রাজ্য সংস্থাগুলোর বোঝা উচিত, আমরা এ বছর বাইরে খেলে আয় করার সুযোগ হারিয়েছি। আইপিএল হওয়ার কোনো নিশ্চয়তা নেই। ফলে বেশিরভাগ খেলোয়াড়কে নির্ভর করতে হয় ঘরোয়া ম্যাচ ফির ওপর।’

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: