প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

করজোড়ে শামীম ওসমান

   
প্রকাশিত: ৮:৩০ পূর্বাহ্ণ, ৩ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস বিস্তাররোধে সরকার ঘোষিত দুই দফা ছুটির কারণে কর্মহীন হয়ে পড়া দিনমজুর শ্রেণির হতদরিদ্র মানুষদের জন্য কোটি টাকা খাদ্য সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় রাইফেল ক্লাবে করোনা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে শামীম ওসমান এ ঘোষণা দেন। এসময় তিনি মানুষকে ঘরে থাকর জন করজোড়ে অনুরোধ করেন।

এ সময় শামীম ওসমান বলেন, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সরকারের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন দুঃস্থ মানুষদের সেবায় এগিয়ে এসেছেন। তবে এখনো অনেক হতদরিদ্র মানুষ আছেন যাদের ভাগ্যে কোন সহযোগিতা জোটেনি। তাই আমার নির্বাচনী এলাকা ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের সকল ইউনিয়নের ৭৫টি ওয়ার্ডের অসহায় মানুষদের ৯ লাখ ৯৯ হাজার টাকার এই খাদ্য সহায়তা দেয়ার আশা করছি।

একটা মানুষও যেন না খেয়ে বা বিনা চিকিৎসায় মারা যান সেটা হতে দেবেন না বলেও জানান তিনি। বলেন, প্রত্যেক ওয়ার্ড থেকে এমন কর্মহীন অসহায় তিনশ’ পরিবারের তালিকা তৈরি করে তাদেরকে এ সহায়তা প্রদান করা হবে। এখানে যাতে কোন ধরণের অনিয়ম না হয় সেই বিষয়টিও তদারকি করা হবে।

প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

এসময় করোনা ইস্যুতে নারায়ণগঞ্জে সরকারি বেসরকারি সকল হাসপাতালে অধিকাংশ চিকিৎসকদের অনুপস্থিতি ও সাধারণ রোগীদের ভোগান্তির কথা উল্লেখ করে দ্রুত এর সমাধান করতে জেলা সিভিল সার্জনের প্রতি তাগিদ দেন তিনি।

পাশাপাশি এসব হাসপাতালগুলোতে সাধারণ রোগের চিকিৎসা যাতে ব্যাহত না হয় এবং কোন রোগী যেন বিনা চিকিৎসায় ফিরে না যায় সে বিষয়টিও খেয়াল রাখতে সিভিল সার্জনকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। একই সাথে সিভিল সার্জনের কাছে একটি গার্মেন্ট কোম্পানির দেয়া ৪০০পিছ পিপিই গাউন প্রদান করেন শামীম ওসমান।

দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে নারায়ণগঞ্জের বিভিন্ন পাড়া মহল্লায় বাড়ির মালিকদের মানবিক দিক বিবেচনা করে তাদের ভাড়াটে পরিবারদের এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করার আহ্বান জানান। একই সাথে বাড়ির মালিকদের হোল্ডিং ট্যাক্স ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানের পৌরকর মওকুফ করতে সিটি কর্পোরেশনকে অনুরোধ করেন শামীম ওসমান।

সাম্প্রতিক করোনা ভাইরাসে আর কোনো মানুষের যাতে মৃত্যু না হয় সেই কামনা করে নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষকে সরকারের নির্দেশনা মেনে রাস্তায় বের না হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করারও অনুরোধ করেন তিনি।

নারায়ণগঞ্জবাসীকে এই ঝুঁকিপূর্ণ সময়ে ঘরে থাকতে হাতজোড় করে অনুরোধ জানিয়ে শামীম ওসমান গুজবে কান না দিতে এবং গুজব না ছড়াতে সতর্ক করেন। একই সাথে দলীয় ভেদাভেদ ভুলে গিয়ে দল মত নির্বিশেষে সর্বস্তরের মানুষকে এক হয়ে করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করতে আহ্বান জানান তিনি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: