প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনার প্রভাব; হজ নিবন্ধনের সময় ফের বাড়ল

   
প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

21Fir09.qxp

হজ নিবন্ধন কার্যক্রমের সময়সীমা আরও একদফা বাড়িয়েছে সরকার। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে চলতি বছর হজে গমনেচ্ছুদের এই সময়সীমা বাড়লো। নিবন্ধন কার্যক্রমের সময় আগামী ১৬ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ নিয়ে তৃতীয় দফায় বাড়ানো হলো নিবন্ধনের সময়। মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে সময়সীমা বাড়ানোর কথা জানানো হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমানে ওমরাহযাত্রী প্রেরণ ও সৌদি আরবের সঙ্গে যোগাযোগ বন্ধ আছে। তবে পরিস্থিতি উন্নত হওয়ার সঙ্গে সঙ্গে ২০২০ সালে হজযাত্রী প্রেরণের লক্ষ্যে নিবন্ধন কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

গত ১ মার্চ থেকে হজযাত্রী নিবন্ধন শুরু হয়। প্রাথমিকভাবে হজ নিবন্ধনের সময়সীমা ১৫ মার্চ পর্যন্ত বেঁধে দেয়া হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। নিবন্ধনে আগ্রহ দেখাচ্ছেন না মানুষ। এরপর ১২ মার্চ তা ২৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়। পরে ২৫ মার্চ ৮ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয়া হয়। এরপর তৃতীয় দফায় সময় বাড়ানো হয়।

ধর্ম মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালে হজ পালনে নিবন্ধনের জন্য পাসপোর্ট জমা দানকারী অনেকে সাধারণ ছুটির কারণে ব্যাংক থেকে নিবন্ধন ভাউচার গ্রহণ করতে পারেননি। এছাড়াও ইতোমধ্যে নিবন্ধন ভাউচার গ্রহণকারী অনেকে টাকা জমা করতে না পারায় নিবন্ধন করতে পারেননি।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: