প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

করোনাক্রান্ত জাফরুল্লাহকে নিয়ে যা বলল ঐক্যফ্রন্ট

   
প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, ২৬ মে ২০২০

কারোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সোমবার (২৫ মে) রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি নিজেই। এদিকে প্রাণঘাতী করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য জাফরুল্লাহর রোগমুক্তি কামনা করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট। এ সময় রাষ্ট্রের কাছে তারা দেশের সর্বোচ্চ মানের হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা আগে থেকেই প্রস্তুত রাখার দাবি জানায়। একজন বীর মুক্তিযোদ্ধা এবং এখন পর্যন্ত সর্বস্ব দিয়ে দেশের জন্য কাজ করে যাওয়া মানুষটির এইটুকু মনোযোগ রাষ্ট্রের পক্ষ থেকে প্রাপ্য বলে মনে করেন সংগঠনটি। মঙ্গলবার (২৬ মে) জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, ‘নিজের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য উদ্ভাবিত ‘জি র‍্যাপিড ডট ব্লট’ কিটের পরীক্ষায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হয়েছে। তাঁর শরীরে করোনার লক্ষণও (জ্বর) আছে। আমরা আশা করি ডা. জাফরুল্লাহ চৌধুরীর অসুস্থতা মৃদু উপসর্গের মধ্য দিয়ে শেষ হবে। কিন্তু এই রোগ কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা আমরা সারা পৃথিবীতে এবং এই দেশেও দেখছি। তাঁর বয়স এবং অন্যান্য শারীরিক জটিলতা বিবেচনায় নিলে তিনি নিশ্চিতভাবেই খুবই ঝুঁকিপূর্ণ রোগীর হিসাবেই চিহ্নিত হবেন।’ তারা বলেন, ‘আশা করি তাঁর রোগ জটিল হবে না, কিন্তু তেমন পরিস্থিতি হলে যেন এক মুহূর্ত সময়ও নষ্ট না হয় তাঁকে চিকিৎসা দিতে। সেটা নিশ্চিত করতে তাঁর জন্য দেশের সর্বোচ্চ মানের হাসপাতালে সর্বোচ্চ মানের চিকিৎসা ব্যবস্থা আগে থেকেই প্রস্তুত রাখতে হবে।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: