করোনাভাইরাস: ফের রেকর্ড গড়ল ব্রাজিল

   
প্রকাশিত: ৯:২১ পূর্বাহ্ণ, ২ জুলাই ২০২০

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে আবারও একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৮৮৪ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। যা একদিনে সর্বোচ্চ। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ লাখ ৫৩ হাজার ৩৬৯ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ১ হাজার ৫৭ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৬০ হাজার ৭১৩ জনে ঠেকেছে।

আক্রান্ত ও প্রাণহানির তালিকায় অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপে ধ্বংসযজ্ঞ চালানোর পর ভাইরাসটির এখন প্রধানকেন্দ্র ব্রাজিল। যা লাতিন আমেরিকার অন্যান্য দেশগুলোতেও ব্যাপক প্রভাব ফেলেছে। যার ভয়াবহতার শিকার পেরু, চিলি ও মেক্সিকোর মতো দেশগুলো। যার প্রত্যেকটিতে আক্রান্ত লাখ ছাড়িয়েছে। এর মধ্যে সবচেয়ে নাজুক অবস্থা পেরুতে। দেশটিতে প্রাণহানি ততটা বেশি না হলেও সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এখন পর্যন্ত সেখানে আক্রান্ত ২ লাখ ৮৯ হাজারের কাছাকাছি। মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৬০ জনের। এ অঞ্চলের আরেক ভুক্তভোগী চিলিতে আক্রান্ত ২ লাখ ৮২ হাজার পেরিয়েছে। প্রাণ গেছে সেখানে ৫ হাজার ৭৫৩ জনের। আর ব্রাজিলের পথেই হাটা মেক্সিকোয় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ছুঁই ছুঁই। আর এখন পর্যন্ত দেশটিতে করোনার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন সাড়ে ২৮ হাজারের বেশি মানুষ।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: