প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

করোনার উপসর্গ নিয়ে গাজীপুরে ৩ জনের মৃত্যু

   
প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে গাজীপুরের কাপাসিয়া উলসরা এলাকায় এক মেডিকেল কর্মীর (২৭) । মঙ্গলবার ( ৭ এপ্রিল) রাত একটার দিকে তার মৃত্যু হয়। মেডিকেল কর্মীসহ তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের কাজ চলছে বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশমত আরা। তিনি বলেন, মৃত ব্যক্তির পরিবারের সদস্যদের এরই মধ্যে হোম কোয়ারেন্টাইন ও বাড়িতে লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে। জানা গেছে, ওই ব্যক্তি ২১ দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। তিনি সেখানে একটি বেসরকারি মেডিকেলে কাজ করতেন। কিছুদিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথাসহ করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ নিয়ে বাড়িতে অবস্থান করছিলেন। হাসপাতালে চিকিৎসাও নেননি।

এরপর গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে তার মৃত্যু হয়। এছাড়া গত সোমবার (৬ এপ্রিল) সকালে একই উপজেলার তরগাও শ্বাসকষ্ট নিয়ে ৩৫ বছর বয়সী এক নারী মারা গেছেন। পরে মৃত ব্যক্তি ও তার পরিবারের চার সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। সতর্কতার জন্য পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া মঙ্গলবার (৭ এপ্রিল) জেলার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ষার্টোধ্ব এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জিসেলি ঘোষ মুনমুন জানান, শ্বাসকষ্ট ও হাঁপানী নিয়ে ওই রোগী হাসপাতালে এসেছিলেন। তারও নমুনা সংগ্রহের পর ঢাকায় পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন তিনি। গাজীপুর সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান সময় সংবাদকে বলেন, মেডিকেল কর্মীর দাফনের জন্য প্রশিক্ষিত একটি দল সেখানে পাঠানো হয়েছে। নিহতের শরীর থেকে নমুনা সংগ্রহের কাজ চলছে। বাকি দুজনের নমুনার ফলাফল এখনও পাওয়া যায়নি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: