প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

করোনার উপসর্গ নিয়ে ছেলের মৃত্যু, লাশ নিল না বাবা

   
প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, ৫ জুন ২০২০

করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ায় ছেলের লাশ দাফন করতে রাজি হয়নি পরিবার। ফলে ৪৩ দিন যাবত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে পরে রয়েছে আরাফাত নামে ওই কিশোরের লাশ। আরাফাত ময়মনসিংহের ত্রিশাল উপজেলার চড়ুতলা গ্রামের মজনু মিয়ার সন্তান। কোতোয়ালী মডেল থানা পুলিশের এসআই আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দীর্ঘ দিন আরাফাতের লাশ হিমঘরে থাকায় তার পরিবারের সাথে যোগাযোগ করলে তার বাবার লিখিত আবেদনের মাধ্যমে লাশ নিতে অনিচ্ছা প্রকাশ করেন। পরিবার এবং এলাকাবাসীর নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আবেদনপত্রে উল্লেখ করা হয়। ফলে আইনগত ভাবে লাশ দাফনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরো জানান, ধর্মীয় নিয়মানুযায়ী মরদেহ দাফনের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার নগরীর ভাটিকাশর গোরস্থানে লাশ দাফনের সম্ভাবনা রয়েছে।

ময়মনসিংহ সিভিল সার্জন একেএম মশিউল আলম জানান, গত ২০ এপ্রিল ময়মনসিংহ নগরীর এস কে (সূর্য্য কান্ত) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়ে দুই দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরাফাত হোসেন (১৭) নামের ঐ কিশোর। মৃত্যুর পর নমুনা পরীক্ষায় আরাফাতের শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানান তিনি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: