ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

করোনার উৎস খুঁজতে চীনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দল

                       
প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, ১৪ জুলাই, ২০২০
ছবি: ইন্টারনেট

চীনের সীমানা পেরিয়ে বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে করোনাভাইরাস। তাই করোনাভাইরাসের উৎস সম্পর্কে খোঁজ নিতে চীনে পৌঁছেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দু’জন বিশেষজ্ঞ। গতকাল সোমবার (১৩ জুলাই) এই দুই বিশেষজ্ঞ চীনে পৌঁছেন। সেখানে তাঁরা করোনা নিয়ে গবেষণা চালাবেন। সোমবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ দলের চীনে পৌঁছনোর খবর দিয়েছেন।

হুয়ার উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা জানাচ্ছে, চীনের বিজ্ঞানী ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সাহায্য করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা। করোনা সংক্রান্ত নানা বিষয়ে প্রশ্ন করে, তাঁরা তথ্যও সংগ্রহ করবেন। যার মূল উদ্দেশ্য, করোনাভাইরাসের উৎস চিহ্নিত করা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই বিশেষজ্ঞরা কোথায় কোথায় যাবেন, সে সম্পর্কিত বিশদ কিছু চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়নি। হুয়া জানিয়েছেন, শুধু চীনেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞদের সফর শেষ হচ্ছে না। অন্যান্য দেশও তাঁরা ঘুরবেন। চীনা বিদেশমন্ত্রকের মুখপাত্রের কথায়, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বাস করে একটি ধারাবাহিক ও বিকাশমান প্রক্রিয়ার মধ্য দিয়েই ভাইরাসের উৎস সন্ধান করতে হবে। যার মধ্যে একাধিক দেশ এবং অঞ্চল জড়িয়ে থাকতে পারে। তাই প্রয়োজন মতো অন্যান্য দেশ ও অঞ্চলেও তাদের বিশেষজ্ঞরা যাবেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com