করোনার কবলে গোটা বিশ্ব, মৃতের সংখ্যা ৩৮ হাজার ছুঁইছুঁই

   
প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ৩১ মার্চ ২০২০

নোভেল করোনার প্রকোপে বিশ্ব জুড়ে মৃত্যুসংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তে ৩৭ হাজার ৮২০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ৮৬ হাজার ২২৮। এর মধ্যে এখনও পর্যন্ত ১ লক্ষ ৬৬ হাজার ৪১ জন সুস্থ হয়ে উঠেছেন।

এই মুহূর্তে ১৯৫টি দেশ কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। তবে মার্কিন যুক্তরাষ্ট্র, ইটালি, স্পেন, ইরানের মতো দেশগুলিতে করোনার প্রকোপ ভয়ঙ্কর আকার ধারণ করেছে। মৃতের সংখ্যার নিরিখে এই মুহূর্তে ইটালির অবস্থাই সবচেয়ে ভয়াবহ। সেখানে এখনও পর্যন্ত ১১ হাজার ৫৯১ জন প্রাণ হারিয়েছেন। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১ হাজার ৭৩৯ মানুষ।

মার্কিন যুক্তরাষ্ট্রে এখনও পর্যন্ত ১ লক্ষ ৬৪ হাজার ৬২০ মানুষ নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ৩ হাজার ১৭০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৯৪৩ জন মানুষ। পরিস্থিতি বিবেচনা করে সেখানে প্রতি চার জনের তিনজনকে বাড়ি থেকে না বেরনোর নির্দেশ দেওয়া হয়েছে। মেরিল্যান্ড, ভার্জিনিয়া এবং অ্যারিজোনায় সোমবার থেকে এই নির্দেশ জারি হয়েছে। জনসমাগম রুখতে একাধিক পদক্ষেপ করেছে ফ্লোরিডা প্রশাসনও। জ্যাকসনভিলে সমুদ্র সৈকতগুলিতে যাওয়া নিষিদ্ধ হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: