এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

করোনার ছোবলে আক্রান্ত ইবি শিক্ষার্থী

   
প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, ২৫ এপ্রিল ২০২০

মহামারী করোনাভাইরাসে এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। মুহাম্মদ জায়েদ নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা গেছে। গত ২০ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা টেস্টে তার পজিটিভ রিপোর্ট আসে বলে জানা যায়। বর্তমানে তিনি ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

শনিবার (২৫ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও করোনা প্রতিরোধ সেলের আহবায়ক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, বিষয়টি জানার পর আমরা খোঁজ-খবর নিয়েছি। জায়েদের এক্সরে রিপোর্ট অনুযায়ী তার ফলাফল সন্তোষজনক। সে সুস্থ হওয়ার পথে। করোনা থেকে বাঁচতে আমাদের সর্বোচ্চ সচেতন থাকতে হবে।

এ দিকে বিভাগীয় সূত্রে জানা যায়, করোনার প্রাদুর্ভাবে ক্যাম্পাস বন্ধের পরই জায়েদ তার নানা বাড়ি ঢাকার টিকাটুলিতে যান। এসময় তিনি বিভিন্ন সংগঠনের সাথে থেকে ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন। পরে জায়েদের মামার করোনার লক্ষণ দেখা দিলে তার রিপোর্ট নেগেটিভ আসে। এরপর জায়েদের নানার (৮০) একই লক্ষণ দেখা দিলে রিপোর্ট পজিটিভ আসে। পরে তাদের জ্বর, সর্দি, কাশি হলেও তা সেরে যায়। পরে জায়েদ কৌতুহলবশত করোনা টেস্ট করালে তার করোনা পজিটিভ আসে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: