করোনার দাওয়াই; ভারতে গোমূত্র লিটার ৫০০ রুপি, জার্সি গোবর কেজি ৩০০!

   
প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, ১৬ মার্চ ২০২০

মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাস আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। প্রতিরোধ সরঞ্জাম মাস্ক ও স্যানিটাইজারের হাহাকার চলছে বিশ্বজুড়ে। বিজ্ঞানীরা প্রতিষেধক আবিষ্কারের কথা বললেও তা এখনও বাজারে আসেনি। আগামী কয়েক মাসে আসবে তেমন কোন সম্ভাবনাও নেই। প্রতিরোধই তাই একমাত্র উপায়। তবে এমন পরিস্থিতিতে করোনা প্রতিরোধে গোমূত্র ও গোবরের দাওয়াই চলছে ভারতে। গোমূত্র ও গোবর খেয়েই করোনা প্রতিরোধের চেষ্টা চালাচ্ছেন তারা!

করোনা ভাইরাস থেকে মুক্তি মিলতে পারে গোমূত্রপানে! আর এই বিশ্বাসের উপর ভর করে দোকানের সামনে টেবিল পেতে বসে পড়েছেন শেখ মাবুদ আলী নামের এক ব্যক্তি। আর এই ঘটনাটি ঘটেছে ভারতের কলকাতার শিল্প শহর ডানকুনিতে। ভারতীয় গণমাধ্যম এবিপি আনন্দ এ খবর দিয়েছে।

টেবিলের উপর বোতল ভোরে রাখা রয়েছে গাই গরুর মূত্র, বকনার মূত্র-সহ গোবরও। বোতল ভর্তি গোমূত্র ও গোবরের সামনে রাখা রয়েছে একটি কাগজ। এতে বাংলা ও ইংরেজি ভাষায় লেখা রয়েছে-গোমূত্র পান করুন এবং করোনা থেকে দুরে থাকুন। প্রতি লিটার গোমূত্রের দাম ৫০০ রুপি এর পাশাপাশি গোবরও কেজিতে ৫০০ রুপিতে বিক্রি হচ্ছে।

এ প্রসঙ্গে শেখ মাবুদ বলেছেন, এরই মধ্যে দুই জন কিনে ফেলেছেন তার এই দাওয়াই। কেউ কেউ আবার চেখে নিচ্ছেন। পছন্দ হলে পরে এসে নিয়ে যাবেন। শেখ মাবুদের বাড়িতে দুটো গরু আছে। তিনি দুধের ব্যবসাই করে থাকেন। তবে এবার গোমূত্র ও গোবর বিক্রির এই মওকা ছাড়তে রাজি নন তিনি। তিনি আরও জানান, হিন্দু মহাসভার গোমূত্র পার্টি থেকেই তিনি এই ব্যবসায় অনুপ্রাণিত হয়েছেন।

উল্লেখ্য, গত শনিবার কেন্দ্রীয় কার্যালয়ে এই পার্টির আয়োজন করে অখিল ভারত হিন্দু মহাসভা নামের একটি সংগঠন। সেখানে গোমূত্র ও গোবর খাওয়া পার্টিতে ২০০ মানুষ অংশ নেয়। আয়োজকদের বিশ্বাস, গোমূত্রে কিছু ঔষধি গুণ আছে। তবে বিশেষজ্ঞরা অনেক আগে থেকেই বলে আসছেন, ক্যানসার বা এজাতীয় রোগ নিরাময়ে গোমূত্র কোনো কাজে আসে না। আর করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এটি কাজ করবে এটা তো অবান্তর ভাবনা।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: