প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনার ব্রিফিং বন্ধ, যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২০

করোনাভাইরাস সংক্রমিত হয়ে মৃত্যুর হার কমে আসার কারণেই স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিং বন্ধ করা হয়েছে বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে এক সভা শেষে তিনি বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যুহার কমে আসায় সরাসরি ব্রিফিং না করে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানোর ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী মাসে বেশ কয়েকটি সরকারি হাসপাতাল করোনার জন্য চিহ্নিত করে বাকি হাসপাতাল অন্যান্য রোগের চিকিৎসার জন্য নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, করোনার প্রকোপ কমে আসছে। করোনার বাইরে যেসব নন-কোভিড রোগী আছে করোনার কারণে তারা সেভাবে চিকিৎসা পায়নি। আমরা অনেকগুলো হাসপাতাল নন-কোভিড করে দিচ্ছি, এ মাসের শেষে। এখানে সবাই চিকিৎসা নিতে পারবে।

অনেকের চিকিৎসা প্রয়োজন কিন্তু ভয়, কোভিডের কারণে চিকিৎসা নিতে পারছে না। বাসায় বসে ডাক্তারের সঙ্গে পরামর্শ করে চিকিৎসা নিচ্ছে। রোগী হাসপাতালে আসছে না, বলেন জাহিদ মালেক।

তিনি আরও বলেন, এ জন্য এ মাসের শেষে অবস্থা যদি আরও ভালো হয়, তাহলে আমরা বেশ কয়েকটি হাসপাতাল নন-কোভিড করে দেব। সেখানে আমরা-আপনারা সবাই চিকিৎসা নিতে পারব। কোনো দ্বিধাদ্বন্দ্ব হবে না। যেসব কোভিড হাসপাতাল নন-কোভিড ঘোষণা করা হবে, সেখানে কোভিড চিকিৎসা হবে না, কোভিডের জন্য আলাদা হাসপাতাল আছে, সেখানে চিকিৎসা হবে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: