প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনার মধ্যে যা জানাল আবহাওয়া অফিস

   
প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

ছবি: ইন্টারনেট

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে স্বভাবতই সারাদেশের মানুষ অসহায়। বাংলাদেশে এখন পর্যন্ত এই ভাইরাসে ৩৩০ জন আক্রান্ত ও ২১ জন প্রাণ হারিয়েছেন। এদিকে করোনা আতঙ্কের মধ্যেই আবহাওয়া অফিস জানিয়েছে দুঃসংবাদ। আবহাওয়া পূর্বাভাষে বলা হয়েছে, ঢাকাসহ পাঁচ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম এবং কুষ্টিয়া অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি) থেকে মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। আর বৃহস্পতিবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: