প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

করোনায় আক্রান্ত ছিলেন করিমগঞ্জে মারা যাওয়া সেই ব্যবসায়ী

   
প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

রাজধানীর ঢাকা থেকে করিমগঞ্জের গ্রামের বাড়িতে এসে সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে মারা যাওয়া ব্যবসায়ী করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি মঙ্গলবার (৭ এপ্রিল) রাত ১১টার দিকে নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান। তিনি বলেন, ‘ঢাকা থেকে আমাদের বিষয়টি নিশ্চিত করা হয়েছে, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ায় মারা যাওয়া ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ ছিলো। ফলে এই প্রথম কিশোরগঞ্জ জেলায় করোনা পজিটিভ শনাক্ত হলো।’

করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ার ওই ব্যক্তি (৪৫) রাজধানী ঢাকায় একটি মুদি দোকান চালাতেন। সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে মারা যাওয়ার সপ্তাহখানেক আগে তিনি গ্রামের বাড়িতে ফিরেন। তিনি জ্বর এবং সর্দি-কাশিতে ভুগছিলেন। করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার সন্দেহে মারা যাওয়া ওই ব্যক্তির শরীর থেকে ওইদিনই (সোমবার, ৬ এপ্রিল) পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মারা যাওয়া ওই ব্যক্তির দাফনে জড়িত ব্যক্তিদের কোয়ারেন্টাইনে নেয়া সহ তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্ণিত করে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, মারা যাওয়া ওই ব্যক্তির করোনা পজিটিভ আসায় করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ও জাফরাবাদ এই দু’টি ইউনিয়নকে লকডাউন করা হয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: