প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘করোনায় দেশে আর কোনো নিরাপদ জায়গা নেই’

   
প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, ৮ জুলাই ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণে বাংলাদেশ পিক টাইম পার করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতর। গেল চার সপ্তাহ ও চলতি সপ্তাহের তথ্য যাচাই করে এমন তথ্য দিয়েছে সরকারি এ প্রতিষ্ঠান। বিশেষজ্ঞরা বলছেন, ঢাকার ক্ষেত্রে এ তথ্য সঠিক হতে পারে। তবে নিশ্চিত করে বলা যাচ্ছে না এখনই। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে সংক্রমণের হার তরতর করে নেমে যাবে না বলেও মত তাদের। তবে ঢাকায় করোনা পরিস্থিতির উন্নতি মনে করা হলেও এই মহামারি সংক্রমণ ছড়িয়ে পড়ছে দুর্গম পাহাড়ি গ্রামে, দেশের প্রত্যন্ত অঞ্চলে, বিচ্ছিন্ন দ্বীপে বা সুন্দরবন–সংলগ্ন এলাকায়ও। করোনায় দেশে আর কোনো নিরাপদ জায়গা নেই।

দক্ষিণের জেলা নোয়াখালীর আরও দক্ষিণের দ্বীপ হাতিয়া। সেখানকার বাসিন্দা উপজেলার মাস্টারপাড়ার স্বাস্থ্য সহকারী জাফরুল্লা। গেল ২৬ জুন তার নমুনা নেয়া হয় এবং ২৯ জুন করোনা শনাক্ত নিশ্চিত হয়। তিনি বর্তমানে কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যন্ত এই দ্বীপে এ পর্যন্ত ৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। হাতিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসা কর্মকর্তা মো. নিজামউদ্দীন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: