করোনায় নিউইয়র্কে একদিনে ২৩৭ জনের মৃত্যু

   
প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, ৩০ মার্চ ২০২০

নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু ঘটেছে। আক্রান্ত হয়েছেন সাত হাজার ১৯৫ জন। যুক্তরাষ্ট্রে ভাইরাসটি সংক্রমিত হওয়ার পর থেকে শহরটিতে প্রথমবারের মতো এই রেকর্ডসংখ্যক মৃত্যুর ঘটন ঘটেছে। অঙ্গরাজ্যটির গভর্নর অ্যান্ড্রু খুমো রোববার (২৯ মার্চ) এমন তথ্য দিয়েছেন।

এক সপ্তাহে যুক্তরাষ্ট্রে রীতিমতো প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের বিস্ফোরণ ঘটেছে। ইতোমধ্যে সেখানে আক্রান্তের সংখ্যা বিশ্বের যে কোনো দেশের চেয়ে বেশি। মৃত্যুর ঘটনাও দ্রুত বাড়ছে। যুক্তরাষ্ট্রের অন্যতম ব্যস্ততম শহর নিউইয়র্কে একদিনে এতগুলো মানুষের মৃত্যু হলেও শহরটি লকডাউন করতে রাজি নন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, রোববার রাত সাড়ে ৭টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত হয়েছে এক লাখ ২৩ হাজার ৮২৮ জন এবং মারা গেছে ২ হাজার ২২৯ জন। শনিবার নিউইয়র্ক অঙ্গরাজ্যে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এমন অবস্থায় অঙ্গরাজ্যটি লকডাউন করার দাবি উঠলেও রাজি নন প্রেসিডেন্ট ট্রাম্প। ভাইরাসটির বিস্তার ঠেকাতে এর আগে অবশ্য তিনি আভাস দিয়েছিলেন নিউইয়র্ক, নিউজার্সি ও কানেকটিকাটের কিছু অংশ লকডাউন করার। কিন্তু এখন তিনি বলছেন, নিউইয়র্ককে লকডাউন করার প্রয়োজন পড়বে না।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: