করোনায় নিউ ইয়র্কে আরেক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

   
প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

নিউ ইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে রেজা চৌধুরী নামে আরো একজন বাংলাদেশি চিকিৎসক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে লং আইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান এই চিকিৎসক। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে স্ত্রী এবং দুই সন্তান রেখে গেছেন তিনি।

স্বজনরা জানিয়েছেন, এমনিতেই তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন। তার মধ্যেও এই ক্রান্তিকালে তিনি কমিউনিটির মানুষের সেবা দিয়ে যাচ্ছিলেন। ব্রঙ্কসের পার্কচেস্টার সাবওয়ের সামনে তার চেম্বার ছিল। হঠাৎ করে করোনায় আক্রান্ত হলে তাকে লং আইল্যান্ডের জুইশ হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে অবস্থার উন্নতি হলেও পরে হঠাৎ হার্টঅ্যাটাক হয়। শেষ পর্যন্ত আর বাঁচানো গেল না তাকে।

এর আগে ডা. মোহাম্মদ ইফতেখার উদ্দিন নামে আরেক বাংলাদেশি চিকিৎসক মারা যান। করোনার এই সময়টায় বাংলাদেশি বংশোদ্ভূত দুই চিকিৎসকের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি বলে মনে করছেন কমিউনিটির সবাই।

নর্থ সেন্ট্রাল ব্রঙ্কস হাসপাতালে মারা যান ডা. ইফতেখার। তিনি ছিলেন নিউ ইয়র্ক সিটির ডিপার্টমেন্ট অব হেলথের একজন নামকরা এপিডেমিওলোজিস্ট। সিলেট ওসমানি মেডিক্যাল কলেজ থেকে পাশ করেছিলেন বিশিষ্ট এই মুক্তিযোদ্ধা চিকিৎসক।

এদিকে করোনার এই সময়টায় নিউ ইয়র্কে সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়ছেই। প্রবাসী অনেকে এরই মধ্যে মারা গেছেন। কেবল নিউ ইয়র্কে প্রবাসী বাংলাদেশির মৃতের সংখ্যা প্রায় ১০০ ছুঁয়েছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: