ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

খায়রুল আলম রফিক

বিশেষ প্রতিনিধি

‘করোনায় নয়, আমরা মরবো ভাতে’

                       
প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, ১ এপ্রিল, ২০২০

ময়মনসিংহের ত্রিশাল কানিহারী ইউনিয়ন বালিদিয়া পূর্বপাড়ার দিন রুজি করা কিছু সংখ্যাক অসহায় গরীব নারী-পুরুষ সমাজের বিত্তবান ও সরকারের কাছে ত্রাণ সহায়তা চেয়ে মানববন্ধন করেছে। আজ বুধবার (১ এপ্রিল) কালিরবাজার টু বরমা রাস্তার কৃষ্ণাচূড়া মোড়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

যারা দিন মজুরি করে পরিবার চালায়, তাদের দুই তিন দিনের বেশি খাবার সঞ্চিত থাকে না। ঘরে দরজা আটকিয়ে বসে থাকলেও খাবার কিন্তু সময় মত চলতে থাকে। তাই কানিহারীর এই দিনমজুর মানুষগুলো করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশ পালন করে ঘরে বন্দি হয়েছে আছেন। তবে তারা বর্তমানে খুবই খাবার সংকটে ভূগছেন।

এই দিন মজুর মানুষগুলো আয় রোজগার না করতে পেরে প্রায় অনাহারে দিন পার করছেন। ছোট ছোট বাচ্চারাও খাবারে কষ্ট করছেন। বাচ্চাদের এই কষ্টের কথা চিন্তা করে রাস্তায় মানববন্ধন করে তারা সরকার ও সমাজের বিত্তবানদের কাছে ত্রাণ সহযোগীতা চাচ্ছেন। এই মানববন্ধন চলাকালে ছুটে গেলেন পৌরসভার মেয়র আনিসুজ্জামান আনিস। তিনি পরে প্রায় ৩০০ পরিবারের মাঝে চাল ডাল বিতরণ করেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বিশ্ব মহামারি নভেল-১৯ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সরকারের নির্দেশনায় সকল নাগরিক স্বাস্থ্য নিরাপত্তায় যার যার ঘরে অবস্থান করে করোনা সংক্রমণ প্রতিরোধে পদক্ষেপ নিয়েছেন। এই পদক্ষেপ ধনী-দরিদ্র সকলেই নিজ গৃহে বন্দি দশায় নিরাপত্তা নিয়েছেন। এখানে দিন রুজি করা মানুষগুলো তাদের কর্ম না থাকায়, খাদ্য সমস্যায় পড়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com