ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

করোনায় পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

                       
প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, ১ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস বিশ্বজুড়ে চলছে আতঙ্ক। এ মরণব্যাধি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে শত শত মানুষ প্রতিদিন মারা যাচ্ছে। তাই সমাগম এড়াতে ও চলাচলে দিকনির্দেশনা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। তাই বাংলাদেশেও করোনার ঝঁকি এড়াতে  জনসমাগম ও মিছিল মিটিং সভা নিষিদ্ধ করা হয়েছে। বাংলার ঐতিহ্যবাহি নববর্ষের সব অনুষ্ঠান করোনার থেকে বাঁচতে জনসমাগমের ঝুঁকি এড়াতে স্থগিত করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বুধবার (১ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনা ভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধকল্পে জনসমাগম পরিহার করার লক্ষ্যে আসন্ন পহেলা বৈশাখ ১৪১৭ বা এই উপলক্ষে সব ধরনের অনুষ্ঠান/কার্যক্রম স্থগিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। তিন পার্বত্য জেলার বৈসাবিসহ অন্যান্য অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার সকালে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ডিজটাল উপায়ে নববর্ষের অনুষ্ঠান পালন করতে আহ্বান জানান।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com