করোনায় প্রতিদিন নতুন রেকর্ড গড়ছে ভারত

   
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, ১২ জুলাই ২০২০

পার্শ্ববর্তী দেশ ভারতে যেন কোনোভাবেই কমছে না প্রাণঘাতী করোনার ভয়াবহতা। প্রতিদিন নতুন করে রেকর্ড তৈরি হচ্ছে দেশটিতে। এদিকে আজ রোববার (১২ জুলাই) একদিনের নতুন রেকর্ড গড়েছে দেশটি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাক্রান্ত হয়েছে ২৮ হাজার ৬৩৭ জন নাগরিক। ফলে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ লক্ষ ৪৯ হাজার ৫৫৩ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৫১ জন মৃত্যুবরণ করেছে। ফলে দেশটিতে মোট মৃতের সংখ্যা ২২ হাজার ৬৭৪ জন। এছাড়াও সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫ লক্ষ ৩৪ হাজার ৬২০ জন মানুষ।

প্রতিদিনই আগের দিনের রেকর্ডকে ভেঙে দিয়ে দেশে বেড়েই চলেছে করোনার প্রকোপ। রাজধানী দিল্লিতে থেকে শুরু করে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্রে, তামিলনাডু, গুজরাত, উত্তরপ্রদেশ-সহ দেশের বিভিন্ন রাজ্যে শঙ্কা বাড়ছে রোজ। জুনের শেষ সপ্তাহ থেকে দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা পশ্চিমবঙ্গে যে ভাবে বাড়তে শুরু করেছে, তাতে কপালে ভাঁজ পড়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের। ওডিশায় গত ২৪ ঘণ্টায় ৫৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে সে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ১২১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন ৮ হাজার ৩৬০ জন রোগী। মৃত্যু হয়েছে ৬৪ জনের। এখন চিকিৎসাধীন আছেন ৪ হাজার ৬৭৭ জন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: