করোনায় প্রাণ দেয়া অর্ধেক মানুষই ঢাকার

   
প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, ২২ এপ্রিল ২০২০

ছবি: ইন্টারনেট

দেশে ইতিমধ্যে ৩ হাজার ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। মোট প্রাণও হারিয়েছে ১২০ জন। মোট প্রাণহানির প্রায় অর্ধেকই রাজধানীর। আক্রান্তদের সংখ্যায়ও শীর্ষে রয়েছে ঢাকা। সরকার কর্তৃক পরিচালিত জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর)পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

আইইডিসিআরের হিসাব মতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীতে এখন পর্যন্ত ৫৩ জনের মৃত্যু হয়েছে, যা সারা দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর প্রায় অর্ধেক। এর মধ্যে শুধু পুরান ঢাকাতেই ২৫ জনের মৃত্যু হয়েছে। ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। এরও ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যু হয় দেশে। প্রথম মারা যাওয়া ব্যক্তিটি রাজধানীর বাসিন্দা ছিলেন। আইইডিসিআরের তথ্য বলছে, গত সোমবার পর্যন্ত ঢাকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৭৪ জন, যা মোট আক্রান্তের ৩৫ শতাংশ। আর রাজধানীতে মৃত্যুর সংখ্যা দেশে মোট মৃত্যুর ৪৮ শতাংশ। ঢাকায় যে ৫৩ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি ১৮ জন মারা গেছেন লালবাগে। মিরপুরে মৃত্যু হয়েছে ১২ জনের। গুলশানে পাঁচজনের মৃত্যু হয়েছে করোনায়। রমনায় ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়।কলাবাগান এলাকায় মারা গেছেন তিনজন। খিলগাঁও, পল্টন ও মতিঝিল থানা এলাকায় একজন করে, আদাবর ও তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় একজন করে এবং উত্তরা পূর্ব থানা এলাকায় একজনের মৃত্যু হয়েছে। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ৬৪১জন।আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৫৭ হাজার ১৮১ জন।মঙ্গলবার পর‌্যন্ত বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৩৩৮২ জন। সুস্থ হয়েছেন ৮৭ জন

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: