করোনায় প্রাণ হারালেন ভারতের সেই ম্যাজিস্ট্রেট

   
প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, ১৫ জুলাই ২০২০

প্রাণঘাতী করোনাতেই প্রাণ হারিয়েছেন ভারতের বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়ে প্রশংসা কুড়ানো দেবদত্তা রায় নামের সেই ডেপুটি ম্যাজিস্ট্রেট। তার বয়স হয়েছিল ৩৮ বছর। সোমবার (১৩ জুলাই) সকালে শ্রীরামপুর শ্রমজীবী কোভিড হাসপাতালে করোনার সঙ্গে লড়াইয়ে দেবদত্তা হার মানেন বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।

দেবদত্তা রায়ের বাড়ি কলকাতার দমদমের মতিঝিল এলাকায়। লকডাউনের সময় ডানকুনি রেলস্টেশনে যেসব পরিযায়ী শ্রমিক নেমেছিলেন, তাদের বাড়ি পৌঁছে দেয়ার দায়িত্ব নিয়েছিলেন তিনি। আনন্দবাজার পত্রিকা জানায়, চার বছরের সন্তানকে দেখভালের জন্য গত ১ জুলাই থেকে ছুটিতে ছিলেন দেবদত্তা। এরমধ্যে তার করোনা উপসর্গ দেখা দেয়। ব্যারাকপুরের বিএন বসু মেমোরিয়াল হাসপাতালে নমুনা সংগ্রহ করে পাঠালে গত বৃহস্পতিবার তার করোনা পজেটিভ আসে। এরপর থেকে স্বাস্থ্য দফতরের পরামর্শে উত্তর ২৪ পরগনা জেলায় নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। রবিবার শ্বাসকষ্ট বেড়ে গেলে শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয় দেবদত্তাকে। সেখানেই মারা যান তিনি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: