করোনায় মার্কিন সেনা সদস্যের মৃত্যু

   
প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, ১ এপ্রিল ২০২০

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বা কোভিড-১৯ এ ইউরোপ ও আমেরিকায় অপেক্ষাকৃত ভয়ঙ্কর হয়ে উঠেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার এক মার্কিন সেনার মৃত্যু হয়েছে। মার্কিন সেনাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬৪ জন।

মার্কিন সেনার মৃত্যুর বিষয়টি সোমবার (৩০ মার্চ) নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন। নিহত ওই সেনা ছিলেন নিউজার্সি আর্মি ন্যাশনাল গার্ডসম্যানের সদস্য। মার্কিন সেনাবাহিনীর মধ্যে এ ভাইরাসে এটি প্রথম মৃত্যুর ঘটনা। আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্সের খবরে বলা হয়েছে, কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২১ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার এক বিবৃতিতে বলেন, আজকের মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জন্য একটি বেদনাদায়ক দিন। করোনায় প্রথমবারের মতো আজ আমরা কোনো মার্কিন সেনা সদস্যকে হারালাম। তিনি বলেন, এটি আমাদের সামরিক বাহিনীর জন্য বড় ক্ষতি। নিহতদের পরিবার, বন্ধু ও স্বজনদের প্রতি আমরা শোক ও সহানুভূতি জানাচ্ছি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: