প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

করোনায় রক্ষা পেলে তবেই ক্রিকেট: তামিম

   
প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস ধারণ করেছে মহামারী রূপ। একের পর এক দেশ গ্রাস করে এগিয়ে যাচ্ছে, থামার কোনো নাম গন্ধও নেই। ইউরোপ, আমেরিকাতে চলছে এর তাণ্ডব। বাংলাদেশও এর বাইরে নয়। সবশেষ ৬ জনের মৃতের খবর এসেছে, আক্রান্তের সংখ্যা পঞ্চাশ পার হয়েছে।

করোনার প্রভাবে বিশ্বজুড়ে যে নাজুক অবস্থা চলছে এর মাঝে ক্রিকেট নিয়ে বিন্দুমাত্র ভাবতে চান না বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রাণঘাতি এই ভাইরাসের বিরুদ্ধে সবার কঠিন পরীক্ষা চলছে বলেও জানান ড্যাশিং এ ওপেনার। কোভিড নাইনটির বিষপাম্পে নীল গোটা দুনিয়া। যে কারণে লকডাউন তাবদ দুনিয়ার ক্রিকেট। করোনার আগ্রসনে জুন পর্যন্ত ফিরছে না আন্তর্জাতিক ম্যাচ। দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর এতোটা লম্বা সময় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াচ্ছে না। এই প্রথম ঘটনা। ক্রিকেট মাঠে না পেয়ে ঘর বন্ধী সমর্থকরা বেকুল। কিন্তু, যারা বাংলার ক্রিকেটের স্বপ্ন সারথী তাদের ভাবনাটা খুবই বাস্তবমুখী।

তামিম বলেন, এই মুহূর্তে ক্রিকেট খেলাটা আমার মাথায় একটুও নেই। জীবন নিয়েই এখন চিন্তা। খেলা ধুলা থাকবে যদি জীবন থাকে। করোনা ভাইরাস এর সাথে জিততে হলে আমাদের সবাইকে একসাথে দায়িত্ব পালন করতে হবে।

গেলো মাসে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্বে দায়িত্ব পান তামিম। এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে একটি আর মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ছিলো টাইগারদের। কিন্তু, হচ্ছে না করোনার ভয়াল গ্রাসে। তাতেও অক্ষেপ নেই নতুন এ অধিনায়কের। কারণ মাঠের খেলায় নয় তামিম জিততে চান জীবনের খেলায়।

তিনি বলেন, ক্রিকেট বলেন, ক্যাপ্টেনসি বলেন সবার উপরে হলো জীবন। আমাদের সবার একসাথে হয়ে ফাইট করতে হবে। তামিম বিশ্বাস করেন আধার কেটে শুভ্র সুন্দর এক সকাল আসবেই। তাই সুন্দর পৃথিবীর অপেক্ষায় এবার নিজেকে ফিট রাখার সংকল্প তার।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: