প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনায় শীর্ষ ১০-এ ভারত

   
প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ২৫ মে ২০২০

করোনাভাইরাসে হতবিহবল পুরো বিশ্ব। বিশ্বের এখনো চলছে করোনার তাণ্ডব। প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত দুই দিনে পার্শ্ববর্তী এই দেশে আক্রান্ত হয়েছে ১০ হাজারের ওপরে মানুষ। গত ২৪ ঘণ্টায় সেখানে আরও ৬ হাজার ৯৭৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে টানা চার দিন দৈনিক সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড গড়ল ভারত।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল বুলেটিনে সোমবার সকালে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬ হাজার ৯৭৭ জন। এ সময় মৃত্যু হয়েছে ১৫৪ জনের। করোনা সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের থেকে এগিয়ে রয়েছে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স ও জার্মানি। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে গিয়েছে ১৯৬টি দেশে। করোনার বিস্তার ঠেকাতে গত দুই মাস ধরে ভারতে চলছে লকডাউন। কিন্তু কিছুদিন ধরেই লকডাউনে নানা শিথিলতার ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এরপর থেকেই লাফিয়ে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে সোমবার থেকে আন্তঃরাজ্য বিমান পরিষেবা শুরু হতে চলেছে। জুন মাসের মধ্যে আন্তর্জাতিক উড়ানও চালু হবে বলে কেন্দ্রীয় বিমানমন্ত্রী জানিয়েছেন। গত চার দিন ধরে ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে যায়। গত সপ্তাহে লকডাউন কিছুটা শিথিল করার পরই পাঁচ দিনে ব্যাপক হারে করোনা শনাক্ত হয়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: