প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনায় সুরক্ষা মেনেই যৌনপল্লী খুলে দেয়ার দাবি

   
প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, ২৬ মে ২০২০

করোনা ভাইরাসের কারণে লকডাউন যৌনপল্লী খুলে দেওয়ার দাবি জানিয়েছে জার্মানির যৌনকর্মীরা। এর জন্য দেশটির এমপিদের কাছে তারা খোলাচিঠিও দিয়েছে। বিবিসি জানায়, যৌনপল্লী এবং স্বাধীন যৌনকর্মীদের একটি সংঠন আইনপ্রণেতাদের কাছে যৌনপল্লী খুলে দেওয়ার এ দাবি জানায়। চিঠিতে উল্লেখ করা হয়, সীমিত লকডাউনে তাদেরকেও ব্যবসা শুরু করতে দেয়া উচিত। যৌনপল্লীতে আগত ব্যক্তিদের স্বাস্থ্য সুরক্ষা নিয়েও তারা পরিকল্পনা করেছেন বলে জানানো হয়।

সংস্থাটি জানায়, স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি এমনিতেই যৌনকর্মীদের অভিজ্ঞতায় আছে। স্বাস্থ্যগত কোনো সমস্যায় না পড়তে তারা কিছু নিয়মাবলী আগ থেকেই পালন করে। ফলে স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থার মধ্যেই যৌনপল্লীগুলো খুলে দেয়া হোক, এটিই তাদের দাবি। এর জন্য রাজনীতিবিদদের তারা যৌনপল্লী পরিদর্শনেরও আহ্বান করেন। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হয়েছে কী না সেটি দেখে সিদ্ধান্ত নিতে পারেন। এদিকে দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৮০ হাজারের বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ৩২৯ জন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: