করোনায় সৌদিতে পাঁচ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

   
প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, ২২ জুন ২০২০

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে এ পর্যন্ত সৌদি আরবে পাঁচ বাংলাদেশি চিকিৎসক মৃত্যুবরণ করেছেন। বাংলাদেশী চিকিৎসকদের অকাল মৃত্যুতে শোক জানিয়ে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ ও জেদ্দার কনসাল জেনারেল ফয়সাল আহমেদ। মৃত চিকিৎসকরা হলেন- ডা. রনক মোহাম্মদ শফি উল্লাহ্, ডা. গোলাম মোস্তফা, ডা. মো. আনোয়ার উল হাসান,ডা. আবদুর রহিম ও ডা. আফাফ হোসাইন। ডা. মো. আনোয়ার উল হাসান।

ডা. গোলাম মোস্তফা সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়ের অধীনে মদিনা আল আল মনোয়ারায় কর্মরত ছিলেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন, তার বাড়ি চট্টগ্রাম জেলার বোয়াল খালী উপজেলায়। ডা. মো. আনোয়ার উল হাসান ও ডা. আ.রহিম বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। আর ডা. মোহাম্মদ আফাক হোসেইনের বাড়ি যশোর জেলার বাঘাপাড়া।

ডা. মোহাম্মদ আফাক হোসেইন, তিনি ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন। ডা. রনক মোহাম্মদ শফি উল্লাহ্ সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়ের অধীনে কিং সালমান হাসপাতালে রাজধানী রিয়াদে কর্মরত ছিলেন। তার বাড়ি বি বাড়ীয়া জেলার কসবা উপজেলায়। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসা বিদ্যায় পড়াশুনা করেন।

রিয়াদ দূতাবাসের ইকনোমিক মিনিস্টারর ও ডক্টরস পুলের তত্ত্বাবধানকারী ড. আবুল হাসান দূতাবাস ও কনস্যুলেট এর পক্ষে মরহুমদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। করোনা ভাইরাসের এ মহা দুর্যোগে সৌদি আরবে কর্তব্য পালনরত নিহত পাঁচ ডাক্তারের পরিবারকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিশেষ সহায়তার দাবি জানিয়েছে সৌদি আরবে কর্তব্যরত একাধিক ডাক্তারসহ বিভিন্ন সংগঠন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: