প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনায় ১ লাখ মৃত্যুর জন্য আমেরিকাকে প্রস্তুত থাকার আহ্বান

   
প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

প্রাণঘাতী করোনার ছোঁবলে কমপক্ষে এক লাখ মানুষের মৃত্যুর জন্য আমেরিকার প্রস্তুত থাকা উচিত। মঙ্গলবার (৩১ মার্চ) দেশটিতে করোনা বিষয়ক এক কর্মশালায় এ কথা বলেন যুক্তরাষ্ট্রের জাতীয় এলার্জি ও ছোঁয়াচে রোগ সংস্থার পরিচালক ডক্টর এন্থোনি ফাউচি।

তিনি বলেন, ‘যেভাবে মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আমাদের এর জন্য এখনই প্রস্তুতি নেওয়া উচিত। এমনটা করা কি খুব বেশি হয়ে যাচ্ছে? আমি মনে করি আমরা যতই পেছাতে চেষ্টা করিনা কেন, এই সংখ্যা কমিয়ে আনার সম্ভাবনা কম। বাস্তবতা হচ্ছে, সামনে যা ঘটাতে যাচ্ছে তার জন্যে আমাদের প্রস্তুতি নেওয়া দরকার।’ তিনি আরো জানান, ‘আমরা সংখ্যাকে নিয়ে ভাবছি না। এই সংখ্যা কমিয়ে আনতে যা যা দরকার সবই করবো।’ বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটির ৫০টি অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। আক্রান্ত করেছে ১ লাখ ৮৫ হাজার ২৭০ জনকে। প্রাণ কেড়ে নিয়েছে ৩ হাজার ৭৮০ জনের। তার মধ্যে গেল ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ৭৭০ জন। যা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: