প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনায় ২৪ ঘন্টায় সারা বিশ্বে আরও ১১ হাজার মানুষের মৃত্যু

   
প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় আরও ১১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ লাখ ৩৭ হাজার ৮৩৫ জন মানুষের মৃত্যু হয়েছে। প্রথম ধাপের সংক্রমণের পর করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও শীতের সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশেষজ্ঞরা বলছেন ইতিমধ্যে দ্বিতীয় ধাপের সংক্রমণ শুরু হয়েছে। বিশ্বব্যাপী এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬ কোটি ১৩ লাখ ৮ হাজার ১৬৮ জন। আর করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪ কোটি ২৩ লাখ ৯৬ হাজার ১৭৬ জন।

এদিকে, যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় পাঁচ লাখ ৪১ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রে গেল একদিনে ১৩ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে করোনায় প্রাণ গেছে ২ লাখ ৬৯ হাজার ৫৫৫ জনের। আর রাশিয়ায় গেল ২৪ ঘন্টায় ২৫ হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে পাঁচ শতাধিক মানুষের। এ নিয়ে ৩৮ হাজার ৬২ জনের মৃত্যু হয়েছে করোনায়।

মেক্সিকোতে একদিনে প্রায় সাড়ে ৬শ জনের মৃত্যুর হয়েছে। মেক্সিকোতে সংক্রমণের শুরু থেকেই আক্রান্তের তুলনায় মৃত্যর সংখ্যা তুলনামূলক বেশি। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৪ হাজারের বেশি মানুষের প্রাণ গেছে করোনায়।

অন্যদিকে, ইতালিতে একদিনে প্রাণ হারিয়েছেন আট শতাধিক মানুষ। ব্রাজিলে মারা গেছে প্রায় সাতশ’। ইউরোপের দেশগুলোর মধ্যে ফ্রান্সে করোনার প্রকোপ কমতে শুরু করেছে। ফ্রান্স নিষেধাজ্ঞা শিথিল করায় রেস্তোরাঁ, বার ও নাইটক্লাবের কর্মীরা রেস্তোরাঁ খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: