প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

করোনা: আকিজ গ্রুপের হাসপাতাল তৈ‌রিতে জনতার হামলা

   
প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

করোনাআক্রান্তদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা দিবে এমন একটি হাসপাতাল তৈরি করবে আকিজ গ্রুপ এমন খবরে লংকাকান্ড ঘটিয়েছে সাধারণ জনতা। তেজগাঁও শিল্পাঞ্চলে আকিজ গ্রুপের প্রতিষ্ঠানে উত্তেজিত জনতা বিক্ষোভ ও হামলা করেছে। শনিবার দুপুর দেড়টা পর্যন্ত সেখানে বিক্ষুব্ধ এলাকাবাসীদের অবস্থান ও বিক্ষোভ করতে দেখা যায়।

এ বিষয়ে ডিএমপির তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান সংবাদ মাধ্যমকে জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না বলে দাবি করে।

তবে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। যারা ভুল ম্যাসেজে ভুল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, করোনা রোগীদের চিকিৎসায় উহানের মতো হাসপাতাল হচ্ছে ঢাকায়। ৩০১ শয্যার হাসপাতালটি নির্মাণ করছে আকিজ গ্রুপ। তেজগাঁওয়ে দুই বিঘা জমির ওপর হাসপাতালটি হবে। হাসপাতালটির উদ্যোক্তা আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সেখ বশির উদ্দীন। তাঁকে সমর্থন দিচ্ছেন আকিজের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন ও অন্যান্য পরিচালকেরা। এ ছাড়া সহায়তা করছেন দুজন বিশেষজ্ঞ চিকিৎসক। হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়েছে।

দুই সপ্তাহের মধ্যে হাসপাতালটিতে রোগীদের চিকিৎসা শুরু করা যাবে বলে আশা করছেন সংশিষ্টরা। তেঁজগাও-গুলশান লিংক রোডের শান্তা টাওয়ারের পেছনে হাসপাতালটি হচ্ছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: