প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনা আক্রান্তদের নিয়ে নতুন করে যা জানালো আইইডিসিআর

   
প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, ১১ মার্চ ২০২০

দেশে নতুন করোনা রোগী পাওয়া যায়নি। গত ২৪ ঘণ্টায় ১০ জনের নমুনা পরীক্ষা করা হলে কারও দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। এছাড়া আগের যেই তিনজন এ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন মঙ্গলবার (১০ মার্চ) তাদের পুনঃপরীক্ষা করে ফল নেগেটিভ পাওয়া গেছে। তারা এখন সুস্থ। শিগগিরই তাদের ছাড়পত্র দেয়া হবে। বুধবার (১১ মার্চ) নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

আইসোলেশনে থাকা অবস্থায় প্রথম পরীক্ষার ৭২ ঘণ্টা পর আরেকটি পরীক্ষা হবে। সেখানেও ফলাফল নেগেটিভ আসলে তারা করোনামুক্ত হবেন। তবে তাদেরকে অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী চলতে হবে বলেও জানিয়েছেন ডা. ফ্লোরা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য চালু করা নম্বরে ৩ হাজার ২৩২টি কল এসেছে, যার মধ্যে ৩ হাজার ১৪৫টিই করোনা ভাইরাস সংক্রান্ত। এখন পর্যন্ত ১৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে নতুন করে কারও শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

উল্লেখ্য, রোববার (৮ মার্চ) বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত তিনজন শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জন পুরুষ ও একজন নারী। তাদের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: