প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনা আক্রান্ত কোন জেলায় কতজন

   
প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, ৩ মে ২০২০

দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। রবিবার রেকর্ড সংখ্যক আক্রান্তের খবর জানা গেছে। করোনা ভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬৬৫ জন। মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয় হাজার ৪৫৫ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ২ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৭ জনে। রোববার (৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। নাসিমা সুলতানা জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ২১৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৩৬৮টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১ হাজার ৪৩৪টি। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন।

তিনি বলেন, মারা যাওয়া দুইজনই ঢাকার বাইরের। এর মধ্যে একজন কিশোর, বয়স ১১ থেকে ২০ এর মধ্যে। তার বাড়ি রংপুরে। আরেকজনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে। তিনি নারায়ণগঞ্জের বাসিন্দা।

আইইডিসিআর এর তথ্য মতে বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো—ঢাকা ৪,০৮২, নারায়ণগঞ্জ ৯৬৬, গাজীপুর ৩২২, কিশোরগঞ্জ ২০১, নরসিংদী ১৫১, ময়মনসিংহ ১৪৫, মুন্সীগঞ্জ ১১২, কুমিল্লা ৯৯, চট্টগ্রাম ৭৫, জামালপুর ৬৬, যশোর ৬৩, হবিগঞ্জ ৫৫, গোপালগঞ্জ ৪৫, ব্রাহ্মণবাড়িয়া ৪৩, লক্ষ্মীপুর ৪১, বরিশাল ৪০, মাদারীপুর ৩৯, রংপুর ৩৮, কক্সবাজার ৩৭, বরগুনা ৩৩, জয়পুরহাট ৩৩, নেত্রকোনা ৩২, শরীয়তপুর ৩০, টাঙ্গাইল ২৯, সুনামগঞ্জ ২৯, পটুয়াখালী ২৮, শেরপুর ২৬, মানিকগঞ্জ ২২, গাইবান্ধা ২১, দিনাজপুর ২১, রাজশাহী ২০, রাজবাড়ী ১৯, বগুড়া ১৯, ঝিনাইদহ ১৯, সিলেট ১৮, ঠাকুরগাঁও ১৭, কুষ্টিয়া ১৬, নীলফামারী ১৫, চাঁদপুর ১৫, নওগাঁ ১৫, ফরিদপুর ১৩, খুলনা ১৩, নড়াইল ১৩, মৌলভীবাজার ১২, পাবনা ১০, চুয়াডাঙা ৯, পিরোজপুর ৯, নোয়াখালী ৯, নাটোর ৯, ঝালকাঠী ৮, কুড়িগ্রাম ৮, পঞ্চগড় ৮, মাগুরা ৮, বান্দরবান ৭, ফেনী ৬, ভোলা ৫, লালমনিরহাট ৩, সিরাজগঞ্জ ৩, বাগেরহাট ২, চাঁপাইনবাবগঞ্জ ২, মেহেরপুর ২, সাতক্ষীরা ২ ও খাগড়াছড়ি ২ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: