প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

করোনা আতঙ্কের মধ্যেই গণধর্ষণের শিকার যৌনকর্মী

   
প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

যশোরের অভয়নগর উপজেলার বুইকারা গ্রামের রানাভাটা এলাকায় ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণ ও ধর্ষকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে মামলা হয়েছে। নির্যাতিত কিশোরী বাদী হয়ে মঙ্গলবার (৩১ মার্চ) রাতে এ মামলা করেছে। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তিন ধর্ষকসহ ৬ জনকে গ্রেফতার করেছে। অবশ্য পুলিশের দাবি, নির্যাতিত কিশোরী যৌনকর্মী। তাকে মিথ্যা তথ্য দিয়ে সম্পর্ক স্থাপন করায় ধর্ষণ মামলা নেয়া হয়েছে।

নির্যাতিত এজাহারে উল্লেখ করেছেন, তিনি খুলনার আপিল গেট এলাকার বাসিন্দা। পূর্ব পরিচয়ের কারণে ৫ দিন আগে অভয়নগর উপজেলার নওয়াপাড়া পীরবাড়ি এলাকার বন্যা চৌধুরী তাকে তার বাড়িতে বেড়াতে নিয়ে আসে। গত ৩০ মার্চ সন্ধ্যায় বন্যা চৌধুরী তাকে বেড়াতে নিয়ে যাবার কথা বলে বের হয়। এরপর বুইকারা গ্রামের রানাভাটার সামনে নিয়ে যায়। সেখানে ৪ জন লোক আগে থেকেই দাঁড়িয়ে ছিল। তারা তাকে পাশের একটি বাঁশ বাগানে নিয়ে যান। ওই বাগানে আরো ৫ জন লোক ছিল। এসময় দৌড়ে পালাবার চেষ্টা করলে বন্যা ও তাকে ধরে আনে এবং বন্যাকে দূরে বসিয়ে রেখে তাকে ৯ জনে পালাক্রমে ধর্ষণ করে। একপর্যায়ে বন্যা দৌড়ে রাস্তায় গিয়ে তন্ময় নামে একজনকে ডেকে আনে। সে ধাওয়া দিয়ে একজনকে আটক করে।

এরপর তন্ময় আরো কয়েকজনেক ডেকে এনে বন্যা ও তাকে বাড়িতে পাঠিয়ে দেয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে তাদের বুইকারা গ্রামের কামালের বাড়িতে ডেকে পাঠায়। সেখানে গিয়ে তিনি ৪ ধর্ষককে চিহ্নিত করলে তন্ময় তার লোকজন পুলিশে দেবার ভয় দিয়ে তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা আদায় করে। এরপর গতকাল দুপুরে আবারো কামালের বাড়িতে নিয়ে দুই ধর্ষককে শনাক্ত করিয়ে তারা আরো ৫০ হাজার টাকা চাঁদা আদায় করে এবং বন্যা ও তাকে বাড়ি চলে যেতে বলে। এসময় বন্যা বলে তাদের কেন টাকা দেয়া হলো না। বিষয়টি নিয়ে সন্দেহ হওয়ায় নির্যাতিত কিশোরী গতকাল সন্ধ্যায় গিয়ে থানায় মামলা করেন।

এ বিষয়ে জানতে চাইলে অভয়নগর থানার ওসি তাজুল ইসলাম বলেন, মামলা পাওয়ার পর এজাহারনামীয় আসামি বন্যা, তিন ধর্ষক ও চাঁদাবাজির সাথে জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, নির্যাতিত মেয়েটি যৌনকর্মী। আটক বন্যা তাকে গ্রাহকের কাছে নিয়ে গিয়েছিল। লোক বেশি হওয়ায় এবং বন্যার লোকজন চাঁদাবাজি করায় বিষয়টি প্রকাশ্যে এসেছে। নির্যাতিত যৌনকর্মী হলেও তার ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক স্থাপন করাটা ধর্ষণ। এজন্য মামলা নেয়া হয়েছে। মেয়েটির ডাক্তারি পরীক্ষা করানো হবে। এছাড়া আটককৃতদের আজ দুপুর সাড়ে তিনটার দিকে আদালতের উদ্দেশে পাঠানো হয়েছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: