প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনা আতঙ্কের মধ্যেই মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা

   
প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের প্রধান বিমান ঘাঁটিতে পাঁচ দফা রকেট হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) ন্যাটো ফোর্সের পক্ষ থেকে এসব হামলা চালানো হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। তবে হামলায় কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) আফগানিস্তানে মার্কিন বিমান ঘাঁটিতে হামলার দায় স্বীকার করেছে।

যদিও কয়েক সপ্তাহ আগেই যুক্তরাষ্ট্র এবং আফগান তালেবানের মধ্যে চুক্তি হয়েছে। এর মধ্যেই মার্কিন ঘাঁটিতে হামলার ঘটনা ঘটল। তবে ওই চুক্তির আওতায় নেই আইএস। ন্যাটো নেতৃত্ত্বাধীন মিশন এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার সকালে বাগরাম বিমান ঘাঁটিতে পাঁচ দফা রকেট হামলা চালানো হয়েছে। কাবুলের উত্তরাঞ্চলে অবস্থিত এটি যুক্তরাষ্ট্রের প্রধান বিমান ঘাঁটি। এসব হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে, জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট সামাজিক মাধ্যমে এক বিবৃতিতে দাবি করেছে যে, তাদের সদস্যরা বাগরামের একটি হেলিকপ্টার ল্যান্ডিং প্যাডে হামলা চালিয়েছে। তালেবানের এক মুখপাত্র এক টুইট বার্তায় দাবি করেছেন যে, তাদের সংগঠনের কেউ এই হামলার সঙ্গে জড়িত নয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: