এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

করোনা চিকিৎসা তহবিলে ১৫ লাখ টাকা অনুদান দিলেন মতিয়া চৌধুরী

   
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, ১ জুন ২০২০

ছবি: ইন্টারনেট

শেরপুরের নালিতাবাড়ীতে করোনা আক্রান্ত ও দুঃস্থ মানুষের চিকিৎসা সেবা তহবিলে ১৫ লাখ টাকা অনুদান দিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। সোমবার (১ জুন) সকালে বেগম মতিয়া চৌধুরীর পক্ষে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের হাতে ১৫ লাখ টাকা এফডিআরের চেক হস্তান্তর করেন। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোঃ মেহেদী, আওয়ামী লীগ নেতা ওয়াজকুরুনী, ফারুক আহমেদ বকুল ও শহিদুল্লাহ তালুকদার মুকুল উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, অগ্রণী ব্যাংকের নালিতাবাড়ী শাখায় ‘দুঃস্থ রোগীদের চিকিৎসা সহায়তা তহবিল’ নামে একটি ফান্ড করে সেখানে ১৫ লাখ টাকা এফডিআর করে দিয়েছেন তিনি। করোনা অথবা অন্য উপসর্গ নিয়ে যেসব দুঃস্থ ও অসহায় মানুষ নালিতাবাড়ী হাসপাতালে ভর্তি হবে তাদের চিকিৎসার খরচ দেওয়া হবে ওই তহবিল থেকে। শুধু তাই নয়, যাদের চিকিৎসার সামর্থ্য নেই, তাদের ওই তহবিলের টাকা থেকে সহায়তা করা হবে। পর্যায়ক্রমে ওই তহবিল আরও বৃদ্ধি হবে বলে জানান আওয়ামী লীগ নেতারা।

এ ব্যাপারে সাবেক এই কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী মুঠোফোনে বলেন, ওই এফডিআরের টাকা থেকে প্রতিমাসে যে লভ্যাংশ আসবে তা থেকে দুঃস্থ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে। ওই ফান্ডের টাকা আজীবন নালিতাবাড়ীর মানুষের স্বাস্থ্য সেবায় ব্যয় করা হবে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: