করোনা ঝুঁকিতে ‘কালামানিক’ পেলে!

   
প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, ২২ মার্চ ২০২০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত প্রায় ১১ হাজার ৯০০ জনের প্রাণহানি ঘটেছে। এতে আক্রান্ত হয়েছেন প্রায় ২ লাখ ৬৭ হাজার জন। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে। দেশটির সাও পাওলোর পাশে গুয়ারুজায় নিজ বাসভবনে কোয়ারেন্টিনে আছেন বিশ্বকাপ জয়ী এই তারকা। ৮০ বছর বয়সী পেলে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন। এজন্য তিনি বেশি ঝুঁকিতে রয়েছেন।

এ দিকে অসুস্থতার কারণে সামনে পেলের যত ইভেন্ট আছে সব বাতিল করা হবে। কিছুদিন আগে পেলের ছেলে এডিনহো জানিয়েছিলেন তার বাবার স্বাস্থ্য ভালো নয়। এর আগে জুভেন্তাসের সতীর্থ ড্যানিয়েল রুগানি করোনা ভাইরাসে পজিটিভ আসার পর নিজ দেশ পর্তুগালে কোয়ারেন্টিনে যান ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর একে একে বিভিন্ন দেশের বড় বড় লিগ বন্ধ হতে শুরু করে। বিভিন্ন ক্লাবের কর্তৃপক্ষ খেলোয়াড়দের হোম কোয়ারেন্টিনে থাকার জন্য পরামর্শ দেন। এরই মধ্যে পেলের হোম কোয়ারেন্টিনে থাকার সংবাদ প্রকাশ করে স্প্যানিশ এক ক্রীড়া দৈনিক। ব্রাজিলে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়েছেন ৯৮৬ জন। দেশটিতে এই ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছে ১২ জন। ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক। মাত্র দুইজন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: