প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার

   
প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, ৯ জুলাই ২০২০

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গতকাল পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১২ হাজার ৯৮৪ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ২৩৪ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৮ লাখ ৭৪ হাজার ৮৪২ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৮ লাখ ৮৩ হাজার ৬৩৭ জন।

নগদ বরাদ্দ দেয়া হয়েছে ১২৫ কোটি। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৮ কোটি ৩০ লাখ ৭৮ হাজার টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৪ কোটি ৯১ লাখ ৫০ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি এক লাখ ১২ হাজার এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪৩ লাখ ৯৭ হাজার। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ২০ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ৪৭ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা ১৮ লাখ ২৪ হাজার ৮৫৯ জন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: