প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

করোনা প্রতিরোধে শচীন দিলেন ৫৬ লাখ টাকা

   
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের ছোবল থেকে রক্ষা পায়নি ভারতও। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। করোনার সংক্রমণ ঠেকাতে পুরো ভারত ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে। দেশের এই কঠিন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অনেকেই। এই তালিকায় এবার যোগ হলেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। শুক্রবার (২৭ মার্চ) করোনার প্রাদুর্ভাব ঠেকানোর লড়াইয়ে সামিল হয়ে ৫০ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ লাখ ১৯ হাজার টাকা) দান করেছেন শচীন।

ভারতের প্রথমসারির ক্রীড়া তারকাদের মধ্যে তার দান এখন পর্যন্ত সর্বোচ্চ বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’। এর আগে অনেক ক্রীড়া তারকা নিজেদের বেতনের সমপরিমাণ অর্থ দান করেছেন, আবার অনেকেই মেডিকেল সরঞ্জাম কিনে দিয়েছেন। ভারতীয় বার্তা সংস্থা ‘পিটিআই’কে নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট এক ব্যক্তি জানিয়েছেন, ‘করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড এবং মুখ্যমন্ত্রীদের গঠিত রিলিফ ফান্ডে ২৫ লাখ রুপি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শচীন টেন্ডুলকার। উভয় ফান্ডে দান করার সিদ্ধান্ত টেন্ডুলকার নিজেই নিয়েছেন।’

এদিকে ভারতের অন্যান্য ক্রীড়া তারকাদের মধ্যে দুই ভাই ইরফান পাঠান ও ইউসুফ পাঠান মিলে বারোদা পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে ৪ হাজার মাস্ক দিয়েছেন। বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পুনেভিত্তিক একটি এনজিও’কে ১ লাখ রুপি দিয়েছেন। এছাড়া পশ্চিমবঙ্গে করোনার কারণে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় ৫০ লাখ রুপির চাল দান করেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসে পুরো ভারতের মোট ৭৩৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২০ জন। আর সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩২ হাজার ২৬২ এবং মৃতের সংখ্যা ২৪ হাজার ৯০।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: