প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনা ভাইরাস: অভিজ্ঞতা নিতে চীনে যাওয়ার ব্যাপারে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২০

ছবি: ফাইল ফটো

বিশ্বের নতুন সংকট এখন করোনা ভাইরাস। চীন থেকে এখন পর্যন্ত ১৪টি দেশে ছড়িয়েছে করোনা ভাইরাস। বাংলাদেশে এখনো করোনা ভাইরাসের রোগী শনাক্ত না হলেও ঝুঁকিতে আছে দেশ, নেয়া হচ্ছে সম্ভাব্য সবরকম প্রতিরোধ ব্যবস্থা। এ নিয়ে মঙ্গলবার (২৮ জানুয়ারি) এক সংবাদ সম্মেলন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় বাংলাদেশের কারো এই ভাইরাসের ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা না থাকার বিষয়টি উঠে আসে।

একজন সাংবাদিক বলেন, যখন কোনো বা সমস্যা হয় তখন বিশেষজ্ঞ দল সে দেশে পাঠানো হয়। করোনা ভাইরাস নতুন, চীন তাদের মত চিকিৎসা দিচ্ছে। বাংলাদেশ থেকে কোনো টিমকে চীনে পাঠিয়ে বাস্তব অভিজ্ঞতা নিয়ে আসার কোনো পরিকল্পনা আছে কি না? এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তে প্রয়োজন নেই, প্রয়োজনীয়তা ফিলও করিনি। এই মুহূর্তে কোনো বিশেষজ্ঞ টিম পাঠানোর প্ল্যান আমাদের নেই। প্রয়োজন হলে আমরা ভবিষ্যতে চিন্তা করব।

উল্লেখ্য, করোনাভাইরাসে চীনে এখন পর্যন্ত ১০৬ জনের মৃত্যু হয়েছে। সোমবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৪ হাজার ৫১৫ জন, যা আগের দিনের চেয়ে প্রায় দ্বিগুণ। বাংলাদেশে যেন এই ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে সরকার। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ পর্যন্ত ২৮৭০ জনকে পরীক্ষা করা হলেও কারও মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়নি।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: