প্রচ্ছদ / মালয়শিয়া / বিস্তারিত

করোনা ভাইরাস আল্লাহর সৈনিক: আজহারী

   
প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, ১৩ মার্চ ২০২০

আলোচিত ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী বলেছেন, এই করোনা হচ্ছে আল্লাহর সৈনিক। আল্লাহ সব সময় ধরে না। ধরলে আবার ছাড়ে না। জলে-স্থলে ভূমিকম্প, ভূমিধস, মহামারী– এগুলো যা হচ্ছে সব আমাদের হাতের কামাই। সম্প্রতি মালয়েশিয়াতে এক তাফসির মাহফিলে তিনি এসব কথা বলেন।আজহারী বলেন, মাঝমধ্যে আল্লাহ ভাইরাস পাঠান। কিছু দিন আগে সার্সভাইরাস পাঠিয়েছিলেন। সার্স যেতে না যেতেই এখন পাঠিয়েছে করোনা। কিছু দিন আগে বাংলাদেশে ছিল ডেঙ্গু। হঠাৎ করে দেখবেন আবার ঘূর্ণিঝড়, টাইফুন। আল্লাহ এগুলো দিয়ে আমাদের স্মরণ করিয়ে দেন, ভালো হওয়ার জন্য। নাফরমানি ছেড়ে দেয়ার জন্য। এক আল্লাহর দাসত্ব ও ইবাদত করার জন্য।

করোনার কারণে ইরানে বিপর্যয় নেমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, সাউথ কোরিয়া ও ইতালিতেও বিপর্যয় নেমে এসেছে। হাজার হাজার মানুষ সংক্রমিত। আলোচিত এ ইসলামী বক্তা আরও বলেন, আল্লাহ, তুমি করোনা থেকে বাঁচাও-এটা বলার জন্য কাবাঘরে গিয়ে চোখের পানি ছাড়ব; এটারও সুযোগ নেই। কাবাঘর বন্ধ। তাওয়াফের সুযোগ নেই। আমরা যদি নাফরমানি বন্ধ করে দিতাম, আল্লাহর গোলামের মতো গোলাম হতে পারতাম, তা হলে রহমত আর বরকতে গোটা বিশ্ব ভরিয়ে দিতেন আল্লাহ।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: