করোনা ভাইরাস: ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

   
প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, ১৬ মার্চ ২০২০

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ বন্ধ ঘোষণা করা হলো দেশের সবচেয়ে বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা বিশ্যবিদ্যালয়। করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে পুরো বিশ্বে। বিভিন্ন দেশে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। করোনা আতঙ্কে বিশ্বের অন্যান্য দেশগুলোতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ কোথাও কোথাও অফিস আদালতও বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু বাংলাদেশে করোনার প্রভাব দেখা গেলেও তা নিয়ে সরকার এখনও স্কুল কলেজ বন্ধ ঘোষণা করেনি।

শুধু স্কুল কলেজ না, দেশের সবচেয়ে বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা বিশ্যবিদ্যালয়েও চলছিল নিয়মিত ক্লাস। অথচ ঢাকার মধ্যে সবচেয়ে জনবহুল এলাকাগুলোর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অন্যতম। তাই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চলবে নাকি বন্ধ রাখা হবে এ নিয়ে সিদ্ধান্ত নিতে ঢাবি উপাচার্যের নেতৃত্বে জরুরী বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মকর্তারা। আজ সোমবার (১৬ মার্চ) বেলা ১১ টায় এ বৈঠকে বসেন তারা। বৈঠক শেষে ১০ দিনের জন্য ক্যাম্পাসের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: