প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

করোনা ভাইরাস নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২০

করোনা ভাইরাসের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ বিষয়ে একটি আন্ত:মন্ত্রণালয় সভা করা হয়েছে। এ ভাইরাস আমাদের দেশে যেন না আসতে পারে সেজন্য কাজ করছি। বিমানবন্দর বসানো হয়েছে স্ক্যানার। এ ভাইরাস বাংলাদেশে আসবে না বলে আশা করছি।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ ভাইরাস বাংলাদেশে আসলেও সকল প্রস্তুতি নেয়া আছে জানিয়ে তিনি বলেন, তাই ভয়ের কোনো কারণ নেই। আসলেও আমরা নিয়ন্ত্রণ করতে পারব। এ বিষয়ে হাসপাতালে অগ্রীম ব্যবস্থা রেখেছি। কুর্মিটোলা হাসপাতালে আলাদা ওয়ার্ড করা হয়েছে। সকল জেলায়ও এ ব্যবস্থা নেয়া হয়েছে।

যত রকম প্রতিকারের ব্যবস্থা আছে সবই নেয়া হয়েছে জানিয়ে সরকারের এ মন্ত্রী বলেন, এ পর্যন্ত বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত কোনো রোগী পাওয়া যায়নি। চীনেও বাংলাদেশের কোন ছাত্র এ রোগে আক্রান্ত হয়নি। ভাইরাসটি খুবই সংক্রামক। তবে আতংকিত না হওয়ার জন্য এসময় অনুরোধ জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: