প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনা ভাইরাস সারবে ২৪ ঘণ্টায়! দাবি ভারতীয় ডাক্তারের

   
প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, ৩১ জানুয়ারি ২০২০

ভারতের এক চিকিৎসক দাবি করেছেন তিনি করোনাভাইরাসের ওষুধ আবিষ্কার করতে সক্ষম হয়েছেন। তার বানানো ওষুধ খেলে নাকি মাত্র ২৪ ঘণ্টায় আক্রান্তের দেহে ভাইরাসটি অকার্যকর হবে ও রোগমুক্তি মিলবে। গণমাধ্যমে করোনাভাইরাস প্রতিষেধক আবিস্কারের এমন দাবি করেছেন তামিলনাড়ুর চিকিৎসক ডা. থানিকাসালাম বেনি।

জানা যায়, ডা. থানিকাসালাম বেনি আয়ুর্বেদ ও সিদ্ধ ওষুধ ব্যবহার করে চিকিৎসা দিয়ে থাকেন। বিভিন্ন ধরনের গাছ-গাছড়ার নির্যাস থেকে তিনি যে ওষুধ তৈরি করেছেন, তা দিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে সারাতে সক্ষম। গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে ওই চিকিৎসক বলেন, ‘আমরা বিভিন্ন ঔষধি গাছের নির্যাস থেকে ওষুধ প্রস্তুত করেছি। এটি জ্বর-জাতীয় যেকোনও রোগ সারাতে খুবই কার্যকর। করোনাভাইরাসের কোনো ওষুধ নেই। এ বিষয়ে বিশেষজ্ঞরা এখনো সফল হতে পারেনি। কিন্তু আমাদের আয়ুর্বেদিক ওষুধ দিয়ে ডেঙ্গু, মাল্টি-অর্গান ফেভার ও অ্যাকিউট লিভার ফেবারের চিকিৎসা করা যায়।’

ডা. থানিকাসালাম বেনি আরও বলেন, ‘আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও চীন সরকারকে বলতে চাই, আমাদের ওষুধ করোনাভাইরাসজনিত জ্বরের চিকিৎসাতেও কার্যকর। এই ওষুধ প্রয়োগে করোনাভাইরাসের সংক্রামণ মাত্র ২৪ থেকে ৪০ ঘণ্টার মধ্যেই সারানো সম্ভব।’ যুক্তি তুলে ধরে তিনি বলেন, এই ওষুধে এর আগে ডেঙ্গুতে প্লাটিলেট কমে যাওয়া, যকৃতের সমস্যা, রক্তের শ্বেত কণিকা ও রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়ার চিকিৎসার ক্ষেত্রে ব্যবহৃত হয়েছে এবং তারা এই সময়েই সেরে উঠেছেন। আমি অত্যন্ত আত্মবিশ্বাসী যে, আমাদের ওষুধ করোনাভাইরাসের চিকিৎসায় কার্যকরী হবে।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: